বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajya Sabha Election: স্থগিত থাকার পর আজ সকালে সম্পন্ন রাজ্যসভা নির্বাচনের ভোট গণনা, মহারাষ্ট্রে কার ঝুলিতে গেল কটা আসন?

Rajya Sabha Election: স্থগিত থাকার পর আজ সকালে সম্পন্ন রাজ্যসভা নির্বাচনের ভোট গণনা, মহারাষ্ট্রে কার ঝুলিতে গেল কটা আসন?

মহারাষ্ট্র থেকে রাজ্যসভায় নির্বাচিত হলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল (ছবি - টুইটার)

Rajya Sabha Election in Maharashtra: মহারাষ্ট্রে মোট ৬টি আসনের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে দুই আসনে বিজেপি এবং তিন আসনে মহাবিকাশ অঘাড়ি জোটের প্রার্থীদের জয় নিশ্চিত ছিল। হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা ছিল ষষ্ঠ আসনের জন্য।

রাজ্যসভা নির্বাচনের জন্য মহারাষ্ট্রে প্রথম থেকেই কিছুটা ব্যাকফুটে ছিল শাসক জোট। ধৃত বিধায়করা ভোট দেওয়ার জন্য জামিন পাননি। আর এই আবহে হাড্ডাহাড্ডি লড়াইতে মহারাষ্ট্রের ষষ্ঠ আসনটি নিজেদের পকেটে পুড়ে নিল বিজেপি। উল্লেখ্য, মহারাষ্ট্রে মোট ৬টি আসনের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে দুই আসনে বিজেপি এবং তিন আসনে মহাবিকাশ অঘাড়ি জোটের প্রার্থীদের জয় নিশ্চিত ছিল। হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা ছিল ষষ্ঠ আসনের জন্য। সেই আসন জিতেই বাজিমাত করল বিজেপি।

মহারাষ্ট্রে প্রথম রাউন্ড গণনা শেষে বিজেপির অনিল বোন্দে, পীযূষ গোয়েলকে জয়ী ঘোষণা করা হয়। এদিকে জয়ী ঘোষণা করা হয় এনসিপির প্রফুল প্যাটেল, শিবসেনার সঞ্জয় রাউত এবং কংগ্রেসের ইমরান প্রতাপগড়িকে। পরে আজকে সকালে ভোট গণনা সম্পন্ন হলে ঘোষণা করা হয় বিজেপির ধনঞ্জয় মহাদিক জয়ী হয়েছেন। হেরে যান শিবসেনার সঞ্জয় পাওয়ার। এই ভোটের ফল মহারাষ্ট্রের আসন্ন এমএলসি নির্বাচন এবং পুরভোটের উপর প্রভাব ফেলতে পারে বলে মনে করা হচ্ছে।

মহারাষ্ট্রে এক এক জন প্রার্থীকে জিততে হলে ৪১টি ভোট প্রয়োজন ছিল। সেখানে বিজেপির অনিল বোন্দে, পীযূষ গোয়েল ৪৮টি করে ভোট পান। ফল ঘোষণার পর মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ বলেন, ‘শিবসেনার সঞ্জয় রাউতের থেকে বেশি ভোট পেয়েছেন বিজেপির ধনঞ্জয় মহাদিক। তিনি শিবসেনার সঞ্জয় পাওয়ারকে হারিয়েছেন। একটি ভোট বাতিল হয়েছিল। তবে সেই বাতিল ভোটও যদি সঞ্জয় পাওয়ার পেতেন, তাহলেও আমরাই জিততাম। যদি নবাব মালিকও এসে ভোট দিতেন, তাতেও আমরাই জিততাম।’

ঘরে বাইরে খবর

Latest News

'৪ আসনও পাবে না…', ইন্ডিয়ার বড় শরিককে নিয়ে শাহি দাবি, খোঁচা - 'মমতা PM হবেন?' জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের ‘দুই চাটুজ্যের দেখা..’, কলকাতা থেকে দূরে একফ্রেমে প্রসেনজিৎ-শাশ্বত, ব্যাপারটা কী মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা

Latest IPL News

জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.