বাংলা নিউজ > ঘরে বাইরে > Akasa Air Starts Operations: আকাশে উড়ল ঝুনঝুনওয়ালার আকাসা, সবুজ পতাকা দেখালেন মন্ত্রী সিন্ধিয়া

Akasa Air Starts Operations: আকাশে উড়ল ঝুনঝুনওয়ালার আকাসা, সবুজ পতাকা দেখালেন মন্ত্রী সিন্ধিয়া

ফাইল ছবি সৌজন্যে, টুইটার @Boeing

প্রাথমিক ভাবে মুম্বই-আহেমাদাবাদ এবং বেঙ্গালুরু-কোচি রুটে সাপ্তাহিক ভাবে ২৮টি করে উড়ান চালাবে সংস্থাটি। আগামী ১৩ অগস্ট, সোমবার বেঙ্গালুরু-কোচি রুটে যাত্রা শুরু হতে চলেছে। এরপর ১৯ অগস্ট বেঙ্গালুরু ও মুম্বইয়ের মাঝেও বিমান পরিষেবা চালু করতে চলেছে আসাকা। সেপ্টেম্বরের ১৫ তারিখ চেন্নাই ও মুম্বইয়ের মধ্যকার রুটে উড়ান চালু করবে আকাসা।

রাকেশ ঝুনঝুনওয়ালার আকাসা এয়ার রবিবার যাত্রী পরিষেবা শুরু করল। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এয়ারলাইনটির উদ্বোধনী উড়ানকে এদিন পতাকা প্রদর্শন করেন। আকাসার প্রথম উড়ানটি মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আহমেদাবাদের সর্দার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করে। সকাল ১০টা ৫ মিনিটে উড়ানটি টেক-অফ করে।

এর আগে গত ৭ জুলাই ডিজিসিএ-র তরফে এয়ার অপারেশন সার্টিফিকেট পায় আকাসা। এরপরই তারা টিকিট বিক্রি শুরু করে। প্রাথমিক ভাবে মুম্বই-আহেমাদাবাদ এবং বেঙ্গালুরু-কোচি রুটে সাপ্তাহিক ভাবে ২৮টি করে উড়ান চালাবে সংস্থাটি। আগামী ১৩ অগস্ট, সোমবার বেঙ্গালুরু-কোচি রুটে যাত্রা শুরু হতে চলেছে। এরপর ১৯ অগস্ট বেঙ্গালুরু ও মুম্বইয়ের মাঝেও বিমান পরিষেবা চালু করতে চলেছে আসাকা। সেপ্টেম্বরের ১৫ তারিখ চেন্নাই ও মুম্বইয়ের মধ্যকার রুটে উড়ান চালু করবে আকাসা।

ভারতে ঘরোয়া বিমান পরিষেবা সেক্টরে সবচেয়ে বেশি শেয়ার রয়েছে ইন্ডিগোর। বাজারের ৫৬ শতাংশ দখল করে রেখেছে ইন্ডিগো৷ কোম্পানিটি বেশিরভাগ রুটে সবচেয়ে সস্তা ফ্লাইট পরিষেবা দেওয়ার জন্য পরিচিত। তবে মনে করা হচ্ছে, আকাসা ইন্ডিগোকে সেই দিক দিয়ে কড়া টক্কর দিতে পারে ইন্ডিগোকে। এদিকে আকাশা এয়ারের সহ-প্রতিষ্ঠাতা রাকেশ ঝুনঝুনওয়ালা বলেন, 'অনেকেই জানতে চায় যে, কেন আমি একটি এয়ারলাইন শুরু করেছি। তাদের উত্তর না দিয়ে, এটা বলি যে, আমি ব্যর্থতার জন্য প্রস্তুত। চেষ্টা না করার চেয়ে চেষ্টা করে ব্যর্থ হওয়া ভালো। সবাইকে যেন ভুল প্রমাণ করতে পারি। এখন বিষয়টা একটা ইগোর ব্যাপার হয়ে গিয়েছে।'

বন্ধ করুন