বাংলা নিউজ > ঘরে বাইরে > পাঁচ বছরে ফেরত মিলেছে ২,০০০% টাকা, এমনই সংস্থায় বিনিয়োগের পথে রাকেশ ঝুনঝুনওয়ালা
রাকেশ ঝুনঝুনওয়ালা। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
রাকেশ ঝুনঝুনওয়ালা। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

পাঁচ বছরে ফেরত মিলেছে ২,০০০% টাকা, এমনই সংস্থায় বিনিয়োগের পথে রাকেশ ঝুনঝুনওয়ালা

  • যিনি 'একেবারে সস্তায় বিমানে যাতায়াতের' জন্য নয়া উড়ান সংস্থা চালু করার পরিকল্পনা করেছেন।

পাঁচ বছরে ফেরত মিলবে ২,০০০ শতাংশ অর্থ। এমনই একটি সংস্থায় লগ্নি করতে চলেছেন ভারতীয় ধনকুব রাকেশ ঝুনঝুনওয়ালা। যিনি 'একেবারে সস্তায় বিমানে যাতায়াতের' জন্য নয়া উড়ান সংস্থা চালু করার পরিকল্পনা করেছেন।

এমনিতে বম্বে স্টক এক্সচেঞ্জের (বিএসই) ফাইলিংয়ে রাঘব প্রোডাক্টিভিটি এনহানসার্স নামে একটি সংস্থা জানিয়েছিল, ঝুনঝুনওয়ালাকে টেক্কা দিতে সেই ছ'লাখ কিনবে আনসিকিরড কম্পালসরি কনভার্টিবেল ডেবেনচার্স (এক ধরনের বন্ড, যা নির্দিষ্ট সময়ের মধ্যে স্টকে পরিবর্তন করতে হয়)। যার মূল্য ৩০.৯ কোটি টাকা। সেই খবরেই খুচরো বাজারে লগ্নিকারীদের লাভ হয়েছে। তখন থেকে সেই সংস্থার শেয়ার ২৭ শতাংশেরও বেশি উঠেছে। প্রতিটি শেয়ারের দাম ৭১৬.৯ টাকার স্তর থেকে ৯১২.৫ টাকার স্তরে পৌঁছে গিয়েছে। 

রাঘব প্রোডাক্টিভিটি এনহানসার্সের শেয়ার ইতিহাস

গত এক মাসের শেয়ারপিছু দাম বেড়ে যাওয়ায় লগ্নিকারীদের ৮০ শতাংশের রিটার্ন নিশ্চিত করেছে রাঘব প্রোডাক্টিভিটি এনহানসার্স। গত ছ'মাসে মিলেছে ২৭৩ শতাংশ রিটার্ন। মাসছয়েক আগে শেয়াররপিছু দাম ছিল ২৪৪.৪৫ টাকা। এক বছর আগে সেই অঙ্কটা ১০৯.২৫ টাকা ছিল। অর্থাৎ এক বছরে ৭৩৫ শতাংশের মতো রিটার্ন পাওয়া যাবে।শেষ পাঁচ বছরে ২,০৩২.৫ শতাংশ মিলেছে রিটার্ন। সেই হিসাবে কেউ যদি এক লাখ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে সেই অঙ্কটা আজ বেড়ে দাঁড়াবে ২১.৩২ লাখ। তার ভিত্তিতে রাঘব প্রোডাক্টিভিটি এনহানসার্সে ৩১ কোটি টাকা টাকা ঢালতে চলেছেন ভারতীয় ধনকুব রাকেশ ঝুনঝুনওয়ালা। যে সংস্থা বুধবার বাজারে রেকর্ড উচ্চতা ছুয়েছে। বুধবার সংস্থার প্রতি শেয়ারের দাম একটা সময় ১০০৮.৫ টাকায় পৌঁছে গিয়েছিল।

বন্ধ করুন