বাংলা নিউজ > ঘরে বাইরে > Tata-র শেয়ারে এক মাসেই ৯০০ কোটি টাকা লাভ রাকেশ ঝুনঝুনওয়ালার
ফাইল ছবি : রয়টার্স (রয়টার্স )
ফাইল ছবি : রয়টার্স (রয়টার্স )

Tata-র শেয়ারে এক মাসেই ৯০০ কোটি টাকা লাভ রাকেশ ঝুনঝুনওয়ালার

  • শেয়ার পরিসংখ্যান সংস্থা ট্রেন্ডলাইন অনুসারে, রাকেশ ঝুনঝুনওয়ালা এবং অ্যাসোসিয়েটস-এর পাবলিকলি ৩৮টি স্টক রয়েছে যার মোট মূল্য ২১,৮৯৭ কোটি টাকা।

সমস্ত সেক্টর জুড়েই স্টক মার্কেটে কমবেশি পতন হয়েছে। তবে এরই মধ্যে কিছু বড় স্টক এই মাসে অনেকটা বৃদ্ধি পেয়েছে। টাটা মোটরস এবং টাইটান কোম্পানি তাদের মধ্যে অন্যতম। গত এক মাসে, টাটা মোটরসের শেয়ারের দাম প্রায় ১৩ শতাংশ বেড়েছে। এই সময়ে টাইটান সংস্থার শেয়ার ১১.৪০ শতাংশ বেড়েছে।

এই দুটি শেয়ারের বৃদ্ধির ফলে বিখ্যাত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার মোট সম্পদ(নেট ওয়ার্থ) এই মাসে প্রায় ৮৯৩ কোটি টাকা বেড়েছে।

টাটা মোটর্সের স্টক এনএসইতে প্রতি ইকুইটি শেয়ার প্রতি ২৮৭.৩০ টাকা থেকে বেড়ে ৩৩১ টাকা হয়েছে। শেয়ার প্রতি ৪৩.৭০ টাকা করে বেড়েছে। রাকেশ ঝুনঝুনওয়ালা ২০২১ সালের সেপ্টেম্বরে তাঁর টাটা মোটর্স শেয়ার হোল্ডিংয়ের মাধ্যমে প্রায় ১৬৪.৯৬ কোটি টাকা আয় করেছেন।

টাইটানে রাকেশ ঝুনঝুনওয়ালার ৩,৩০,১০,৩৯৫টি এবং রেখা ঝুনঝুনওয়ালার ৯৬,৪০,৫৭৫টি শেয়ার রয়েছে। সুতরাং, রাকেশ ঝুনঝুনওয়ালা এবং তার স্ত্রীর মোট টাইটান শেয়ার ৪,২৬,৫০,৯৭০টি।

টাইটানে শেয়ার প্রতি সেপ্টেম্বর ২০২১ -এ ১৯২১.৬০ টাকা থেকে বেড়ে ২০৯২.৫০ টাকা হয়েছে। অর্থাত্ ১৭০.৯০ টাকা করে বেড়েছে। সুতরাং, রাকেশ ঝুনঝুনওয়ালার শেয়ারের ৭২৮.৯০ কোটি টাকা দর বেড়েছে।

শেয়ার পরিসংখ্যান সংস্থা ট্রেন্ডলাইন অনুসারে, রাকেশ ঝুনঝুনওয়ালা এবং অ্যাসোসিয়েটস-এর পাবলিকলি ৩৮টি স্টক রয়েছে যার মোট মূল্য ২১,৮৯৭ কোটি টাকা।

বন্ধ করুন