বাংলা নিউজ > ঘরে বাইরে > এই বছরে রিটার্ন পেয়েছেন ১৭৫%, তাও টাটার এই শেয়ার অনেকটা ছাড়লেন রাকেশ ঝুনঝুনওয়ালা
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS/Vivek Prakash)
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS/Vivek Prakash)

এই বছরে রিটার্ন পেয়েছেন ১৭৫%, তাও টাটার এই শেয়ার অনেকটা ছাড়লেন রাকেশ ঝুনঝুনওয়ালা

এত লাভ সত্ত্বেও কেন এই শেয়ার বেচে দিচ্ছেন বিগ বুল?

টানা দ্বিতীয় ত্রৈমাসিকে টাটা মোটর্সে শেয়ারহোল্ডিং কমিয়েছেন রাকেশ ঝুনঝুনওয়ালা। চলতি অর্থবর্ষের এপ্রিল-জুন ত্রৈমাসিকে টাটা মোটর্সে শেয়ার কমিয়েছিলেন তিনি। এরপর আবার সেপ্টেম্বরে শেষ হওয়া ত্রৈমাসিকেও টাটা মোটর্সে নিজের শেয়ার কমালেন তিনি।

টাটা মোটর্সে রাকেশ ঝুনঝুনওয়ালার হোল্ডিং

জুলাই-সেপ্টেম্বর ২০২১-এর ত্রৈমাসিকে টাটা মোটর্সের শেয়ারহোল্ডিং প্যাটার্ন অনুযায়ী, রাকেশ ঝুনঝুনওয়ালার কাজে সংস্থার ৩,৬৭,৫০,০০০টি বা ১.১১ শতাংশ শেয়ার রয়েছে। ২০২১ সালের এপ্রিল থেকে জুন মাসে গাড়ি প্রস্তুতকারী সংস্থার শেয়ারহোল্ডিং প্যাটার্নে, রাকেশ ঝুনঝুনওয়ালার কাছে ৩,৭৭,৫০,০০০টি বা ১.১৪ শতাংশ শেয়ার ছিল। সুতরাং, বিগ বুল টাটা মোটর্সের ১০ লক্ষ শেয়ার জুলাই থেকে সেপ্টেম্বর ত্রৈমাসিকে ছেড়ে দিয়েছেন।

তার আগে এপ্রিল থেকে জুন ২০২১-এর ত্রৈমাসিকেও টাটা মোটর্সে নিজের অংশীদারিত্ব কমিয়েছিলেন তিনি। ২০২১ সালে দুর্দান্ত রিটার্ন সত্ত্বেও টাটা গ্রুপের এই সংস্থায় অংশীদারিত্ব কমিয়ে আনছেন রাকেশ ঝুনঝুনওয়ালা। মাত্র এক বছরে ১৮৬ টাকা থেকে বেড়ে ৫১০ টাকায় চড়েছে টাটা মোটর্সের শেয়ারদর। গত এক মাসেই, টাটা মোটর্সের শেয়ারের দাম ৩১০ থেকে বেড়ে ৫১০ টাকা হয়েছে। এই সময়ের মধ্যে প্রায় ৬৫% বেড়েছে শেয়ার দর। চলতি বছরে টাটা মোটর্স থেকে ১৭৫ শতাংশ রিটার্ন পেয়েছেন ঝুনঝুনওয়ালা।

বন্ধ করুন