বাড়ি > ঘরে বাইরে > Ram Mandir: ৪০ কেজির রুপোর ইট দিয়ে রাম মন্দিরের ভূমিপুজো করবেন মোদী, পরে রাখা হবে লকারে
এরকমই রুপোর ইট দিয়ে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্য, টুইটার @BansuriSwaraj)
এরকমই রুপোর ইট দিয়ে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্য, টুইটার @BansuriSwaraj)

Ram Mandir: ৪০ কেজির রুপোর ইট দিয়ে রাম মন্দিরের ভূমিপুজো করবেন মোদী, পরে রাখা হবে লকারে

  • সেই ইট ব্যবহার করে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠানের জন্য ৪০ কিলোগ্রাম রুপোর ইট দান করলেন শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের চেয়ারম্যান মহন্ত নৃত্যগোপাল দাস। আগামিকাল (বুধবার) সেই ইট ব্যবহার করে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ট্রাস্টের চেয়ারম্যান মহন্ত নৃত্যগোপাল দাসের মনোনীত উত্তরসূরি মহন্ত কমল ন্যাস দাস বলেন, ‘মণিরাম দাম ছাবনী পীঠের হয়ে রাম মন্দিরের ভূমিপুজোর জন্য ৪০ কিলোগ্রামের ইট দান করেছেন মহন্ত নৃত্যগোপাল দাস।’ মণিরাম দাম ছাবনী পীঠ হল মঠ এবং মহন্ত নৃত্যগোপাল দাসের বাসস্থান। অযোধ্যায় যাবতীয় গুরুত্বপূর্ণ ধর্মীয় অনুষ্ঠান সেই মঠ থেকেই পরিচালিত হয়। 

তবে অনুষ্ঠানের পর সেই ইট সরিয়ে নেওয়া হবে। মহন্ত কমল ন্যাস দাস বলেন, ‘রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য রুপো ইট ব্যবহার করার কোনও যুক্তি নেই। ভূমিপুজোর পর সেগুলি সরিয়ে নেওয়া হবে এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ট্রাস্টের ব্যাঙ্ক লকারে তা রাখা হবে। পরে সেই রুপোর ইট ভাঙানো হবে এবং রাম মন্দিরের নির্মাণে ব্যবহৃত হবে।’

বন্ধ করুন