বাংলা নিউজ > ঘরে বাইরে > ২৪ ঘণ্টাই কাজ চলছে, এপ্রিলে শুরু রাম মন্দিরের মূল কাঠামোর নির্মাণ কাজ: ট্রাস্ট
রাম মন্দিরের প্রস্তাবিত মডেল। (ছবি সৌজন্য, টুইটার @ShriRamTeerth)
রাম মন্দিরের প্রস্তাবিত মডেল। (ছবি সৌজন্য, টুইটার @ShriRamTeerth)

২৪ ঘণ্টাই কাজ চলছে, এপ্রিলে শুরু রাম মন্দিরের মূল কাঠামোর নির্মাণ কাজ: ট্রাস্ট

  • ২৫০ জনেরও বেশি শ্রমিক এবং ৩৫ থেকে ৪০ জন ইঞ্জিনিয়ার রাতদিন কাজ করছেন সময়ে কাজ শেষ করতে।

অযোধ্যার রাম জন্মভূমিতে এপ্রিল থেকেই রাম মন্দিরের মূল কাঠামোর নির্মাণ শুরু হবে। নবরাত্রির উৎসব উপলক্ষে এই সময় রাম মন্দির নির্মাণ শুরু হবে। ইঞ্জিনিয়াররা ২১ জানুয়ারির মধ্যে মন্দিরের ভিত্তির উপরে ভেলা স্থাপনের কাজ শেষ করার জন্য চব্বিশ ঘণ্টা কাজ কর চলেছেন। এরপরে প্লিন্থ স্থাপন করা হবে এবং এই কাজ মার্চের শেষের দিকে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

শ্রী রাম জন্মভূমি তীরথ ক্ষেত্র ট্রাস্ট মার্চের মধ্যে মন্দিরের ভিত্তি সম্পর্কিত সমস্ত কাজ শেষ করার সময়সীমা নির্ধারণ করেছে। চৈত্র নবরাত্রির উৎসব থেকে রাম মন্দিরের মূল কাঠামো নির্মাণ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ট্রাস্ট। নয় দিনব্যাপী হিন্দু উৎসবটি ২ এপ্রিল থেকে শুরু হবে। এই সময়টি হিন্দু নববর্ষ হিসেবেও চিহ্নিত।

শ্রী রাম জন্মভূমি তীরথ ক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রায় বলেন, ‘চলতি বছরের এপ্রিল থেকে রাম মন্দিরের মূল কাঠামো তৈরি হতে চলেছে। সময়মতো কাজ শেষ করতে দিনরাত কাজ করছেন ইঞ্জিনিয়াররা। রাম জন্মভূমিতে ২৫০ জনেরও বেশি শ্রমিক এবং ৩৫ থেকে ৪০ জন ইঞ্জিনিয়ার মার্চের শেষের দিকে মন্দিরের ভেলা এবং প্লিন্থের কাজ শেষ করতে ২৪ ঘণ্টা কাজ করছেন।’ লার্সেন অ্যান্ড টুব্রোর প্রজেক্ট ম্যানেজার বিনোদ মেহতা, আশ্বাস দিয়েছেন যে এপ্রিলে মন্দিরের মূল কাঠামোর জন্য পাথর স্থাপন শুরু হবে। উল্লেখ্য, রাম মন্দিরের নির্মাণকাজ পরিচালনা কারছে এই বহুজাতিক সংস্থাটি।

বন্ধ করুন