বাড়ি > ঘরে বাইরে > মাত্র ৭ দিনেই জব্দ করোনা, অতিমারীর অব্যর্থ দাওয়াই বানিয়ে ফেলার দাবি রামদেবের
২১ জুন বিশ্ব যোগ দিবসের প্রাক্কালে হরিদ্বারের হর কি পৌড়িতে যোগাভ্যাসের প্রশিক্ষণ দিচ্ছেন রামদেব। ছবি: এএনআই।
২১ জুন বিশ্ব যোগ দিবসের প্রাক্কালে হরিদ্বারের হর কি পৌড়িতে যোগাভ্যাসের প্রশিক্ষণ দিচ্ছেন রামদেব। ছবি: এএনআই।

মাত্র ৭ দিনেই জব্দ করোনা, অতিমারীর অব্যর্থ দাওয়াই বানিয়ে ফেলার দাবি রামদেবের

  • করোনাকে জব্দ করতে বিশ্বের প্রথম আয়ুর্বেদিক টিকা বাড়ি বাড়ি পৌঁছে দিতে বিশেষ অ্যাপ লঞ্চ করা হবে কিছু দিনের মধ্যেই।

কোবল রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো নয়, সবাইকে টেক্কা দিয়ে করোনা সংক্রমণ সারানোর অব্যর্থ দাওয়াই বানানোর ঘোষণা করলেন যোগগুরু রামদেব। সোমবার আনুষ্ঠানিক উদ্বোধন হয়ে গেল তাঁর সেই আয়ুর্বেদিক মহৌষধের।

বিশ্বজুড়ে Covid-19 নিয়ে হিমশিম তাবড় শক্তিধর রাষ্ট্র। তারই মাঝে অতিমারীকে জব্দ করে তার প্রতিষেধক আবিষ্কার করে ফেলেছেন বলে দাবি রামদেবের। এবার জনহিতে সেই মোক্ষম করোনা কিট মানুষের হাতে পৌঁছে দেওয়ার ব্যবস্থায় নেমেছে তাঁর সংস্থা হরিদ্বারের পতঞ্জলি রিসার্চ ইনস্টিটিউট। 

হরিদ্বারের উদ্বোধনী অনুষ্ঠানে রামদেব দাবি করেছেন, করোনাকে জব্দ করতে বিশ্বের প্রথম আয়ুর্বেদিক টিকা বাড়ি বাড়ি পৌঁছে দিতে বিশেষ অ্যাপ লঞ্চ করা হবে কিছু দিনের মধ্যেই। 

তিনি বলেন, ‘Covid-19 চিকিৎসায় আমরা ক্লিনিক্যাল নিয়ন্ত্রণ, গবেষণা ও প্রমাণের ভিত্তিতে প্রথম আয়ুর্বেদিক ওষুধ তৈরি করে ফেলেছি। ওষুধের প্রতিক্রিয়া পরীক্ষা করে দেখতে আমরা একটি সমীক্ষা তথা ক্লিনিক্যাল কেস স্টাডি ও ক্লিনিক্যাল ট্রায়ালের আয়োজন করেছি। তাতে দেখা গিয়েছে, মাত্র তিন দিনে ৬৯% রোগী সুস্থ হয়ে উঠেছে এবং সাত দিনে ১০০% করোনা রোগীই সেরে উঠেছেন।’

রামদেবের দাবি, গবেষণায় তাঁর ওষুধ প্রয়োগের ফলে মৃত্যুর হার শূন্য এবং ১০০% সুস্থ হয়ে ওঠার হার দেখা গিয়েছে। পতঞ্জলির তরফে দাবি করা হয়েছে, টিকার পরীক্ষামূলক প্রয়োগের আয়োজন করে পতঞ্জলি রিসার্চ ইনস্টিটিউট ও জয়পুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস।

বন্ধ করুন