বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার আমির খানের ভিডিয়ো শেয়ার করে 'মেডিক্যাল মাফিয়া'দের তোপ রামদেবের!
যোগগুরু রামদেব (ছবি সৌজন্যে মিন্ট)
যোগগুরু রামদেব (ছবি সৌজন্যে মিন্ট)

এবার আমির খানের ভিডিয়ো শেয়ার করে 'মেডিক্যাল মাফিয়া'দের তোপ রামদেবের!

  • আমির খানের ভিডিয়ো শেয়ার করে ডাক্তারদের 'মেডিক্যাল মাফিয়া' আখ্যা দিলেন রামদেব।

অ্যালোপ্যাথিক ডাক্তারদের সঙ্গে বেশ কয়েকদিন ধরেই সংঘাত চলছে যোগগুরু বাবা রামদেবের। অ্যালোপ্যাথি বনাম আযুর্বেদের এই বিতর্ক যেন থামার কোনও নামই নিচ্ছে না। একদিকে যেখানে আইএমএ রামদেবকে ক্ষমা চাইতে বলেছে, অন্যদিকে রামদেব প্রশ্নবাণ ছুঁড়ে আধুনিক চিকিত্স্যা ব্যবস্থাকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন। এই আবহে এবার ডাক্তারদের একহাত নিয়ে তাঁদের একাংশকে 'মেডিক্যাল মাফিয়া' বলে তোপ দেগেছেন তিনি। এই আক্রমণের জন্য তিনি হাতিয়ার হিসেবে ব্যবহার করেছেন বলিউডের অভিনেতা আমির খানের একটি টিভি অনুষ্ঠানের ভিডিয়োকে।

'সত্যমেব জয়তে' নামক একটি টিভি-শো সঞ্চালনা করতেন আমির খান। সেই শো-এর একটি ভিডিয়ো নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন রামদেব। ভিডিয়োটিতে আমির খানের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে ডঃ সমিত শর্মাকে। তিনি জেনেরিক ওষুধ ও ব্র্যান্ডেড ওষুধের দামের হেরফেরের বিষয়টি ব্যাখ্যা করেছেন।

ভিডিয়োতে ডঃ সমিত শর্মাকে বলতে শোনা গিয়েছে, বাজারের দামের থেকে ওষুধের প্রকৃত দাম অনেক কম। তিনি বলেন, '৪০ কোটিরও বেশি মানুষ দিনে দু'বেলা পেটের ভাত জোগাতে পারেন না। তাঁরা ৫০ শতাংশ বেশি দাম দিয়ে ওষুধ কিনবেন কী করে ? সেই কারণে অনেকে ওষুধ থেকে বঞ্চিতই থেকে যান।'

এই ভিডিয়োটি পোস্ট করে ক্যাপশনে রামদেব লিখেছেন, 'এই মেডিক্যাল মাফিয়াদের যদি সাহস থাকে, তাহলে তাঁরা আমির খানের বিরুদ্ধে আন্দোলন করুক।' উল্লেখ্য, সম্প্রতি ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়, রামদেবের সঙ্গে তাঁদের কোনও সংঘাত নেই, তবে অ্যালোপ্যাথি নিয়ে করা তাঁর মন্তব্য মানুষকে টিকাকরণ থেকে নিরুত্সাহ করতে পারে বলে আশঙ্কা রয়েছে ডাক্তারদের। এদিকে অ্যালোপ্যাথই এবং চিকিত্সকদের অসম্মান করায় রামদেবকে ক্ষমা চাইতে বলা হয়েছে আইএমএ-র উত্তরাখণ্ডের ইউনিটের তরফে। ১৫ দিনের মধ্যে রামদেব যদি ক্ষমা না চান, তাহলে তাঁর থেকে ক্ষতিপূরণ হিসেবে ১০০০ কোটি টাকা দাবি করা হবে বলে জানিয়েছে আইএমএ।

বন্ধ করুন