বাংলা নিউজ > ঘরে বাইরে > নিশীথ-শান্তনুদের জায়গা করে দিতে সরলেন দেবশ্রী,পদত্যাগ আরও হেভিওয়েট মন্ত্রীদের

নিশীথ-শান্তনুদের জায়গা করে দিতে সরলেন দেবশ্রী,পদত্যাগ আরও হেভিওয়েট মন্ত্রীদের

দেবশ্রী চৌধুরী (ফাইল ছবি : এএনআই)

বাংলা পেতে চলেছে দুই জন নতুন মন্ত্রী। পাশাপাশি বাংলা হারাচ্ছে এক মন্ত্রীকে।

বাংলা পেতে চলেছে দুই জন নতুন মন্ত্রী। পাশাপাশি বাংলা হারাতে চলেছে এক মন্ত্রীকে। জানা গিয়েছে মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করতে নির্দেশ হয়েছে রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীকে। মন্ত্রিসভা সম্প্রসারণ নিয়ে বেশ কয়েকদিন ধরেই জল্পনা ছিল। সেই জল্পনার অবসান আজকেই ঘটবে বলে জানা নায় বেলা গড়াতেই। আজ সকালেই একগুচ্ছ নেতা পৌঁছে গিয়েছিলেন নরেন্দ্র মোদীর বাসভবনে। সেই নেতারা সম্প্রসারিত মন্ত্রিসভায় যোগ দিতে চলেছেন বলে জানা যায়। এরই সঙ্গে জল্পনা তৈরি হয়, পুরোনো মন্ত্রীদের মধ্য থেকে তাহলে কে কে সরে দাঁড়াচ্ছেন নতুনদের জন্যে। 

এদিন সকালে নতুন মন্ত্রীদের সম্ভাব্য তালিকা সামনে আসার পরই জানা যায় দেবশ্রী চৌধুরীকে মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করতে বলা হয়েছে। সেই নির্দেশ আসতেই পদত্যাগ করেন দেবশ্রী চৌধুরী। রায়গঞ্জের সাংসদকে দলীয় সংগঠনে আরও বেশি করে কাজে লাগানো বতে পারে বলে সূত্রের খবর। এদিকে পরিবেশ, বন ও জয়বায়ু পরিবর্তন মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান বাবুল সুপ্রিয়ও।

এদিকে মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেন শ্রম মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সন্তোষ গাঙ্গওয়ার। সরছেন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্কও। উল্লেখ্য, একটা সময়ে পোখরিয়ালকে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী করা হতে পারে বলে জল্পনা তৈরি হয়েছিল। এদিকে আগামী বছর উত্তরাখণ্ডে নির্বাচন রয়েছে। সেরাজ্যে গত ছয়মাসে তিন জন মুখ্যমন্ত্রীর গদিতে বসেছেন। এই আবহে সেরাজ্যের সংগঠনকে মজবুত করতে পোখরিয়ালকে কাজে লাগানো হতে পারে বলে জানা গিয়েছে। এদিকে পদত্যাগ করেছে সদানন্দ গৌড়াও। এছাড়া সঞ্জয় ধোত্রে এবং দানভে রাওসাহেবও পদত্যাগ করেছেন বলে জানা গিয়েছে সূত্র মারফত।

এদিকে এদিন সন্ধ্যা ছ'টার সময় শপথগ্রহণ করতে চলেছেন নতুন মন্ত্রীরা। সেই তালিকায় রয়েছেন : জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সর্বানন্দ সোনোওয়াল, ভূপেন্দর যাদব, অনুরাগ ঠাকুর, মীনাক্ষী লেখি, অনুপ্রিয়া প্যাটেল, অজয় ভট্ট, শোভা কারান্দজালে, সুনীতা দুগ্গা, প্রীতম মুণ্ডে, শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, কপিল পাটিল, আরসিপি সিং, পুরুষোত্তম রূপালা, পশুপতি পারস।

ঘরে বাইরে খবর

Latest News

'মক পোল'-এ VVPAT থেকে বের হল BJP-র 'অতিরিক্ত' স্লিপ! EC-কে কড়া বার্তা SC-র কোহলি কি বিশ্বকাপে ওপেন করবেন? 'ভুয়ো খবর' বলে চাঞ্চল্যকর তথ্য দিলেন রোহিত শর্মা তৃণমূল ছাড়লেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বিভাস অধিকারী, বানালেন নতুন দল ভোট প্রক্রিয়ায় হস্তক্ষেপের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল TMC মোদী সরকারের আমলে ইডির হাতে গ্রেফতারি বেড়েছে ২৫০০%, বেড়েছে টাকা উদ্ধার মমতার উস্কানিতেই একাধিক রামনবমী মিছিলে 'হামলা', গুরুতর অভিযোগ শুভেন্দুর 'গসিপ খুঁজছিল...' সুশান্তের মৃত্যুতে কিচ্ছু যায় আসেনি আমজনতার, দাবি দিবাকরের ইয়ালিনিকে ছেড়ে নতুন খেলার সঙ্গী ইউভানের! রাজ-পুত্র গাইল ‘তেরে বাতো মে অ্যায়সা…’ জারি হল স্কুলের গরমের ছুটির বিজ্ঞপ্তি, সঙ্গে অতিরিক্ত ক্লাসের নির্দেশিকা গরমের মধ্যে মনখারাপ করবেন না, এখনই পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, মনটা জুড়িয়ে যাক

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.