বাংলা নিউজ > ঘরে বাইরে > President Ramnath Kovind Farewell Speech: 'একবিংশ শতকে রাজত্বের পথে এগোচ্ছে ভারত', বিদায়ী ভাষণে স্বপ্ন দেখালেন কোবিন্দ
বিদায়ী ভাষণে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (ছবি সৌজন্যে পিটিআই)

President Ramnath Kovind Farewell Speech: 'একবিংশ শতকে রাজত্বের পথে এগোচ্ছে ভারত', বিদায়ী ভাষণে স্বপ্ন দেখালেন কোবিন্দ

  • President Ramnath Kovind Farewell Speech: রাষ্ট্রপতি হিসেবে শেষবার জাতির উদ্দেশে ভাষণ দিলেন রামনাথ কোবিন্দ। আগামিকাল রাষ্ট্রপতি হিসেবে শপথগ্রহণ করবেন দ্রৌপদী মুর্মু।

বিদায়ী ভাষণে দেশবাসীকে স্বপ্ন দেখালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বিদায়ী রাষ্ট্রপতি বললেন, একবিংশ শতাব্দীতে রাজত্ব করার পথে এগিয়ে যাচ্ছে ভারত।সেইসঙ্গে আবেগতাড়িত হয়ে ভারতীয় গণতন্ত্রকে স্যালুট জানালেন কানপুর দেহাতের ছেলে। যিনি ভারতের ১৪ তম রাষ্ট্রপতি হন।

কী কী বললেন রামনাথ কোবিন্দ?

  • রামনাথ কোবিন্দ: আজ সকল দেশবাসীদের উদ্দেশে ভাষণ দিচ্ছেন কানপুর দেহাত জেলার পারৌখ গ্রামের একটি সাধারণ পরিবারে বড় হয়ে ওঠা রামনাথ কোবিন্দ। সেজন্য আমাদের দেশের প্রাণবন্ত গণতান্ত্রিক ব্যবস্থাকে স্যালুট জানাই।
  • রামনাথ কোবিন্দ: নিজের মূলের সঙ্গে যুক্ত থাকা ভারতীয় সংস্কৃতির বিশেষত্ব। নিজেদের গ্রাম বা শহর এবং স্কুল ও শিক্ষকদের সঙ্গে যুক্ত থাকার এই ঐতিহ্য বজায় রাখার জন্য আমি যুব প্রজন্মের কাছে আর্জি জানাচ্ছি।

আরও পড়ুন: Droupadi Murmu oath taking ceremony: বিশেষ সাঁওতালি শাড়িতেই কি রাইসিনা হিলসে পা রাখবেন দ্রৌপদী মুর্মু? আশা ভ্রাতৃজায়ার

  • রামনাথ কোবিন্দ: একবিংশ শতাব্দীতে রাজত্ব করার পথে এগিয়ে যাচ্ছে ভারত।
  • রামনাথ কোবিন্দ: আজাদি কা অমৃত মহোৎসব উদযাপন করছে দেশ। আগামী স্বাধীনতার ৭৫ তম বর্ষ উদযাপন করব আমরা। আমরা অমৃতকালে প্রবেশ করব। যা স্বাধীনতার ১০০ তম বর্ষের আগের ২৫ বছর।

আরও পড়ুন: Who is Droupadi Murmu: দ্রৌপদী মুর্মু মানেই ইতিহাস রচনা! ভারতের নয়া রাষ্ট্রপতি কে আসলে?

  • রামনাথ কোবিন্দ: আমি সবসময় বিশ্বাস করে এসেছি যে ভারতের মতো কোনও দেশ ভাগ্যবান নয়। যে দেশে এত নেতা-নেত্রী আছেন। যাঁদের প্রত্যেকের মগজাস্ত্র দুর্দান্ত।

বন্ধ করুন