বাংলা নিউজ > ঘরে বাইরে > 'মন ছুঁয়ে গিয়েছে', তাঁর সময়কাল নিয়ে মোদীর তরফে ভূয়সী প্রশংসা পেয়ে প্রতিক্রিয়া রামনাথ কোবিন্দের
প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। (HT FILE PHOTO) (HT_PRINT)

'মন ছুঁয়ে গিয়েছে', তাঁর সময়কাল নিয়ে মোদীর তরফে ভূয়সী প্রশংসা পেয়ে প্রতিক্রিয়া রামনাথ কোবিন্দের

  • রাষ্ট্রপতি হিসাবে রামনাথ কোবিন্দ তাঁর সময়কালে সবচেয়ে উল্লেখযোগ্য মুহূর্তগুলিকে স্মরণ করেছেন। জানিয়েছেন, সেই সমস্ত সময়ের কথা।

সোমবার ২৫ জুলাই দেশ পেয়েছে ভারতের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে। নতুন রাষ্ট্রপতির শপথ গ্রহণের পরই প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সপরিবারে অন্য ভবনে বসবাস করতে শুরু করেছেন। এদিকে রামনাথ কোবিন্দের সময়কালের ভূয়সী প্রশংসা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি চিঠি পাঠান। তারই জবাব দিয়ে এদিন টুইট করেন রামনাথ কোবিন্দ।

নিজের টুইটে রামনাথ কোবিন্দ লিখেছেন, ‘এই চিঠিতে প্রধানমন্ত্রীর তরফে এসেছে, যা মন ছুঁয়ে গিয়েছে। তাঁর আন্তরিক শব্দ বন্ধনীতে আমি নাগরিকদের তরফে ভালোবাসা ও সম্মানকে খুঁজে পেয়েছি। আমি প্রত্যেকের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ।’ মোদী তাঁর লেখা চিঠিতে জানান, দেশের রাষ্ট্রপতি হিসাবে রামনাথ কোবিন্দ সর্বোচ্চ স্তরের পরিষেবা, সংবেদনশীলতা, আদর্শ ,পারফরম্যান্স তুলে ধরেছেন। চিঠিতে লেখা রয়েছে ‘আপনার জীবন এবং কর্মজীবনের মাধ্যমে, আপনি দৃঢ় সংকল্প এবং মর্যাদার সাথে, নৈতিকতা এবং সততার প্রতি গভীর অঙ্গীকারের সাথে যা ভারতীয় নীতির মূল, এবং আমাদের সংবিধানের নীতিগুলির প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা ও দায়িত্বের সঙ্গে অটল রয়েছেন।’ Video: রাষ্ট্রপতির পদে ঐতিহ্য মেনে দায়িত্বগ্রহণ দ্রৌপদী মুর্মুর

এছাড়াও রাষ্ট্রপতি হিসাবে রামনাথ কোবিন্দ তাঁর সময়কালে সবচেয়ে উল্লেখযোগ্য মুহূর্তগুলিকে স্মরণ করেছেন। জানিয়েছেন, সেই সমস্ত সময়ের কথা। এছাড়াও নিজের উত্তরসূরী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করে তিনি জানান কীভাবে নব নির্বাচিত রাষ্ট্রপতি মুর্মু তাঁকে তাঁর নতুন বাসভাবনে নিজে এসে পৌঁছে দেন। দ্রৌপদী মুর্মুর এই ব্যবহারেও অভিভূত রামনাথ কোবিন্দ।

বন্ধ করুন