বাংলা নিউজ > ঘরে বাইরে > Ranchi: রাঁচির পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে, নজর রাখছে পুলিশ, বাংলা শান্ত হবে কবে?
রবিবার এভাবে পুলিশের টহলদারি রাঁচিতে (ANI Photo) (Somnath Sen)

Ranchi: রাঁচির পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে, নজর রাখছে পুলিশ, বাংলা শান্ত হবে কবে?

  • নূপুর শর্মার মন্তব্যকে ঘিরে দেশের বিভিন্ন প্রান্তে অশান্তি ছড়িয়েছে। তবে ধীরে ধীরে শান্ত হচ্ছে রাঁচি। কিন্তু বাংলা কি শান্ত হয়েছে?

মঞ্জিরী শচিন চিত্রে

ঝাড়খণ্ডের রাঁচির পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ধীরে ধীরে। দিন দুয়েক আগেই ঝাড়খণ্ডের রাঁচি অগ্নিগর্ভ হয়ে উঠেছিল। দুজনের মৃত্যুও হয়। রাঁচির এসএসপি এসকে ঝা জানিয়েছেন, ২৫টি এফআইআর করা হয়েছে। অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এই এফআইআর হয়েছে। এসএসপির মতে ২২জনকে এখনও পর্যন্ত চিহ্নিত করা হয়েছে।

এসএসপির মতে, ইন্টারনেট পরিষেবা ফের চালু করা হয়েছে। তবে পুলিশ হোয়াটস অ্যাপ আর সোশ্যাল মিডিয়ার উপর নজর রাখছে। সংবাদ সংস্থা এএনআইকে পুলিশ জানিয়েছে, কী ধরনের বিষয় আপলোড, ডাউনলোড, হ্যাসট্যাগ করা হচ্ছে তার উপর নজর রাখা হচ্ছে। কেউ কোনওভাবে হিংসা ছড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রাঁচির এসএসপি জানিয়েছেন, এসআইটি তৈরি করে তদন্ত করা হচ্ছে। বিভিন্ন জায়গায় টহলদারি চলছে।

প্রসঙ্গত গত শুক্রবার পয়গম্বর সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জেরে রাঁচিতে ব্যাপক হিংসা ছড়ায়। এই ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। আটজন জখম হয়েছিলেন।তাঁদের হাসপাতালে চিকিৎসা চলছে। সোশ্যাল মিডিয়ায় নানা ভিডিয়োতে দেখা যায় গাড়ি পুড়িয়ে ফেলা হচ্ছে।এলাকায় ইটবৃষ্টি হচ্ছে।

হিংসার ঘটনায় ১৪জন পুলিশ কর্মীও জখম হয়েছিলেন। ঘটনার জেরে শনিবার কার্যত থমথমে ছিল এলাকা। ১৪৪ ধারা জারি করা হয়েছিল এলাকায়। তবে এবার ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি।

বন্ধ করুন