বাংলা নিউজ > ঘরে বাইরে > Swati Maliwal Update: ‘আমাকে ধর্ষণ, খুনের হুমকি দিচ্ছে,’ ইউটিউবারের উপর রেগে ফায়ার স্বাতী মালিওয়াল

Swati Maliwal Update: ‘আমাকে ধর্ষণ, খুনের হুমকি দিচ্ছে,’ ইউটিউবারের উপর রেগে ফায়ার স্বাতী মালিওয়াল

AAP MP Swati Maliwal and YouTuber Dhruv Rathee (File)

স্বাতী মালিওয়ালের দাবি, কেজরিওয়ালের সহযোগী বিভব কুমারের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারের জন্য দলীয় নেতৃত্ব তাঁকে ভয় দেখানোর চেষ্টা করছে।

আম আদমি পার্টির (এএপি) রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়াল রবিবার দাবি করেছেন যে আপ নেতা এবং স্বেচ্ছাসেবকরা তাকে নানাভাবে হুমকি দেওয়ার চেষ্টা করছেন। তার সম্পর্কে 'চরিত্র হনন' অপপ্রচার করা হচ্ছে। এমনকী তাকে ধর্ষণ ও হত্যার হুমকি দেওয়া হচ্ছে।

ইউটিউবার ধ্রুব রাঠি তাঁর বিরুদ্ধে 'একতরফা' ভিডিও পোস্ট করে ঘৃণার প্রচারকে আরও বাড়িয়ে তুলেছেন বলেও অভিযোগ করেন স্বাতী।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তিনি যে আপত্তিজনক বার্তা এবং ধর্ষণের হুমকি পেয়েছিলেন তার এক্স হ্যান্ডেলে বেশ কয়েকটি স্ক্রিনশট শেয়ার করার সময়, আপ সাংসদ বলেছিলেন যে তার নিজের দলের নেতাদের দ্বারা তাকে চরিত্র হনন এবং ভিকটিম শেমিংয়ের শিকার করা হয়েছে।

তিনি বলেন, 'আমার দলের নেতা ও স্বেচ্ছাসেবকরা অর্থাৎ আম আদমি পার্টির নেতা ও স্বেচ্ছাসেবকরা আমার বিরুদ্ধে চরিত্র হনন, ভিকটিম শেমিং এবং আবেগে ইন্ধন দেওয়ার প্রচার চালানোর পর থেকে আমি ধর্ষণ ও হত্যার হুমকি পাচ্ছি। বিষয়টি আরও বেড়ে যায় যখন ইউটিউবার @Dhruv_Rathee আমার বিরুদ্ধে একতরফা ভিডিও পোস্ট করেন।

দিল্লি মহিলা কমিশনের প্রাক্তন প্রধান আরও দাবি করেছেন যে দলীয় নেতৃত্ব দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সহযোগী বিভব কুমারের বিরুদ্ধে তাঁর অভিযোগ প্রত্যাহারের জন্য তাকে ভয় দেখানোর চেষ্টা করছে।

মালিওয়াল ইউটিউবারের প্রতি হতাশা প্রকাশ করে বলেছিলেন যে তার সাথে যোগাযোগ করার এবং গল্পের তার দিকটি ভাগ করে নেওয়ার চেষ্টা করা সত্ত্বেও তিনি তার কল এবং বার্তাগুলি উপেক্ষা করেছেন। তিনি আরও অভিযোগ করেন যে রাঠি আপের নিয়োজিত লোক, যিনি নিজেকে স্বাধীন সাংবাদিক বলে দাবি করেন।

তিনি বলেন, 'দলীয় নেতৃত্ব যতদূর এগোচ্ছে, এটা খুব স্পষ্ট যে তারা আমার অভিযোগ প্রত্যাহারের জন্য আমাকে ভয় দেখানোর চেষ্টা করছে। যাই হোক, ধ্রুবের জন্য আমি আমার বক্তব্য বলার জন্য তার কাছে পৌঁছানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেছি কিন্তু সে আমার কল এবং বার্তাগুলি উপেক্ষা করেছে। এটা লজ্জাজনক যে তার মতো ব্যক্তিরা, যারা নিজেকে স্বাধীন সাংবাদিক বলে দাবি করেন, তারা অন্যান্য আপ মুখপাত্রদের মতো আচরণ করতে পারেন এবং আমাকে এতটাই লজ্জা দেয় যে আমি এখন চরম গালিগালাজ ও হুমকির সম্মুখীন হচ্ছি।

আপ সাংসদ রাঠির কাছে জানতে চান, কেন তিনি উল্লেখ করতে ব্যর্থ হলেন যে আপ ঘটনাটি মেনে নেওয়ার পরে ইউ-টার্ন নিয়েছিল বা তাঁর এমএলসি (মেডিকোলিগাল কেস) রিপোর্ট সম্পর্কে কথা বলেছিলেন যা তাঁর ২.৫ মিনিটের ভিডিওতে হামলার কারণে আঘাতের কথা বলে।

মালিওয়াল বলেন, 'আমার বিরুদ্ধে আড়াই মিনিটের ভিডিওতে যে তথ্যগুলো উনি উল্লেখ করতে ব্যর্থ হয়েছেন

১) ঘটনাটি ঘটেছে তা মেনে নেওয়ার পর দলটি তাদের অবস্থান থেকে ইউটার্ন নিয়েছে।

২. এমএলসি রিপোর্ট যা হামলার কারণে আঘাতের বিষয়টি প্রকাশ করে।

৩. ভিডিওর নির্বাচিত অংশ প্রকাশ করা হয়েছিল এবং তারপরে অভিযুক্তের ফোন ফর্ম্যাট করা হয়েছিল?

৪. অভিযুক্তকে ক্রাইম সিন (সিএম হাউস) থেকে গ্রেপ্তার করা হয়েছিল। কেন তাঁকে ফের ঢুকতে দেওয়া হল? প্রমাণ লোপাটের জন্য?

৫) যে মহিলা সবসময় সঠিক ইস্যুর পক্ষে অবস্থান নিয়েছেন, এমনকি নিরাপত্তা ছাড়াই একা মণিপুরে গিয়েছেন, তাঁকে কীভাবে বিজেপি কিনে নিতে পারে?

সবশেষে মালিওয়াল বলেন, তিনি দিল্লি পুলিশকে এই ধর্ষণ ও হত্যার হুমকির কথা জানাচ্ছেন এবং দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

গোটা পার্টি মেশিনারি এবং তার সমর্থকরা যেভাবে আমাকে হেয় প্রতিপন্ন ও লজ্জা দেওয়ার চেষ্টা করেছে, তা নারী ইস্যুতে তাদের অবস্থান স্পষ্ট করে। আমি এসব ধর্ষণ ও হত্যার হুমকির কথা @DelhiPolice-কে জানাচ্ছি। আশা করি দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবেন তাঁরা।

আপ সাংসদ বিভব কুমারের বিরুদ্ধে তাকে শারীরিকভাবে নির্যাতন ও হেনস্থার অভিযোগ করেছেন। তিনি অভিযোগ করেছেন যে কুমার তাকে সাত থেকে আটবার চড় মেরেছিলেন, 'বুকে, পেট এবং শ্রোণী অঞ্চলে লাথি মেরেছিলেন' এবং কেজরিওয়ালের সরকারী বাসভবনে তার সাথে দেখা করতে গেলে তাকে হত্যার হুমকি দিয়েছিলেন।

আপের তরফে অভিযোগ অস্বীকার করে দাবি করা হয়েছে, মালিওয়ালকে ব্ল্যাকমেল করছে বিজেপি ।ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ধারা (বিবস্ত্র করার উদ্দেশ্যে মহিলাকে আক্রমণ বা অপরাধমূলক বলপ্রয়োগ), ৫০৬ (অপরাধমূলক ভীতি প্রদর্শন), ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গি বা কোনও মহিলার শালীনতার অপমান করার উদ্দেশ্যে কাজ) এবং ৩২৩ (স্বেচ্ছায় আঘাত করা) ধারায় মামলা দায়ের করার পরে শনিবার রাজীব কুমারকে দিল্লি পুলিশ গ্রেপ্তার করে। ২৮ মে পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন তিনি।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণ দেবে লুলু গ্রুপ মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ ৪ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক মতুয়া গড়ে Hardik-Natasha: 'আমি অপেক্ষা করছি…' বিবাহবিচ্ছেদের গুঞ্জনের মাঝেই নাতাশার পোস্ট! সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ঝটপট বাড়বে মেটাবলিজম, লাঞ্চের পরে কী খাবেন জেনে নিন হাতির দাঁতের মূর্তি বিক্রির বিজ্ঞাপন, ক্রেতা সেজে ধরা হল ব্যক্তিকে রানিকে ‘অভদ্র’ বলে আক্রমণ কঙ্গনার হেয়ার স্টাইলিস্টের, ‘এত বদমেজাজ…’ গঙ্গা দশেরায় তৈরি হচ্ছে অনেক শুভ যোগ, ঘরে সুখ-সমৃদ্ধি আনতে কী করবেন জেনে নিন ভোট মিটতেই জমি জটিলতায় পাঠান, ভাদোদরা পুরসভার বেআইনি দখলের নোটিস

T20 WC 2024

সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.