বাংলা নিউজ > ঘরে বাইরে > Ex Pak Cricketer Saeed Anwar: মহিলারা চাকরি করতে বের হতেই ডিভোর্স বাড়ছে, দেখুন কী সব বলছেন প্রাক্তন পাক ক্রিকেটার

Ex Pak Cricketer Saeed Anwar: মহিলারা চাকরি করতে বের হতেই ডিভোর্স বাড়ছে, দেখুন কী সব বলছেন প্রাক্তন পাক ক্রিকেটার

Former Pakistani cricketer Saeed Anwar.

ভিডিও ক্লিপে সইদ আনোয়ারকে বিবাহবিচ্ছেদের হার বেড়ে যাওয়ায় দুঃখ প্রকাশ করতে শোনা যায়।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সইদ আনোয়ারের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে নারীর ক্ষমতায়ন ও আর্থিক স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করতে পারেনি হিন্দুস্তান টাইমস বাংলা। তারিখবিহীন সেই ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। পাকিস্তানের উদ্বোধনী ব্যাটসম্যান, বর্তমানে ধারাভাষ্যকার, একটি ভিডিয়োতে মহিলাদের কর্মক্ষেত্রে প্রবেশের বিষয়ে তার মতামত দিয়েছেন। সেই মতামতই সোশ্যাল মিডিয়ায় বিতর্ক উস্কে দিয়েছে।

ভিডিও ক্লিপে সাঈদ আনোয়ারকে বিবাহবিচ্ছেদের হার বৃদ্ধি নিয়ে দুঃখ প্রকাশ করতে শোনা যায়, এর জন্য নারীদের বাড়ির বাইরে কাজ করার স্বাধীনতা অর্জন এবং আর্থিক স্বায়ত্তশাসনকে দায়ী করতে শোনা যায়।

তিনি বলেন, 'আমি বিশ্ব ভ্রমণ করেছি। আমি সবেমাত্র অস্ট্রেলিয়া, ইউরোপ থেকে ফিরছি। তরুণরা কষ্ট পাচ্ছে, পরিবারগুলোর অবস্থা খারাপ। দম্পতিরা ঝগড়া করছে। সাঈদ আনোয়ার বলেন, 'অবস্থা এতটাই খারাপ যে, অর্থের বিনিময়ে নারীদের দিয়ে কাজ করাতে হচ্ছে।

প্রাক্তন ক্রিকেটার বিভিন্ন দেশের মানুষের সঙ্গে তাঁর কথোপকথনের বিষয়টি শেয়ার করে নিয়েছেন। যারা মহিলাদের কর্মক্ষেত্রে যোগদানের জন্য সামাজিক বিপর্যয়ের জন্য দুঃখ প্রকাশ করেছিলেন বলে জানা গেছে। তিনি বলেন, 'নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন আমাকে ফোন করে জিজ্ঞেস করেছিলেন, আমাদের সমাজ কীভাবে উন্নত হবে? ... অস্ট্রেলিয়ার মেয়র সাঈদ আনোয়ার আমাকে বলেছিলেন, 'আমাদের নারীরা কর্মক্ষেত্রে প্রবেশের পর থেকে আমাদের সংস্কৃতি ধ্বংস হয়ে গেছে।

এদিকে সইদ আনোয়ারের এই বক্তব্যের পর থেকেই সোশ্য়াল মিডিয়ায় ঝড় উঠতে শুরু করেছে। অনেকেই এই ধরনের বক্তব্যকে প্রাচীনপন্থী বলে উল্লেখ করেছেন। 

এই ক্রিকেটার আরও দাবি করেন, 'পাকিস্তানে নারীরা কাজ শুরু করার পর থেকে গত তিন বছরে বিবাহবিচ্ছেদের হার ৩০ শতাংশ বেড়েছে।

‘আমি নিজের মতো করে সংসার চালাতে পারি। এটা পুরো গেম প্ল্যান। দিকনির্দেশনা না পেলে আপনি এই গেম প্ল্যান বুঝতে পারবেন না,’ সাঈদ আনোয়ার নারীদের আর্থিক স্বাধীনতা গ্রহণের 'ঝুঁকি' তুলে ধরেন।

আনোয়ারের মন্তব্যের তীব্র সমালোচনা হয়েছে বলে জানিয়েছে দ্য এক্সপ্রেস ট্রিবিউন। সোশ্যাল মিডিয়ায় অনেকে তার মতামতকে প্রাচীন এবং ক্ষতিকারক বলে নিন্দা করেছেন, মহিলাদের আর্থিক স্বাধীনতা এবং তাদের কাজের অধিকারের গুরুত্ব নির্দেশ করেছেন।

সাঈদ আনোয়ারকে পাকিস্তান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ওপেনিং ব্যাটসম্যান হিসেবে গণ্য করা হয়। আনোয়ার ১৯৮৯ থেকে ২০০৩ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছিলেন, প্রাথমিকভাবে টেস্ট ম্যাচ এবং একদিনের আন্তর্জাতিক (ওডিআই) উভয় উদ্বোধনী ব্যাটসম্যান হিসাবে।

ঘরে বাইরে খবর

Latest News

মা উড়ালপুলে যানজট নিয়ন্ত্রণ এবং দুর্ঘটনা ঠেকাতে নয়া উদ্যোগ, প্রস্তাব যাবে নবান্ন নন্দিনীর হোটেলের স্পেশাল থালি, দাম ১০০ টাকা, পাবেন আনলিমিটেড খাবার, কী কী থাকছে ৪৭ তলায় ফ্ল্যাটের দাম ৯৭.৪ কোটি টাকা, স্ট্যাম্প ডিউটি ​​৫.৮ কোটি, ক্রেতাটি কে চ্যাম্পিয়ন্স ট্রফি ঘিরে বিতর্ক! কোন ফর্ম্যাটে হবে টুর্নামেন্ট তা নিয়ে জল্পনা ‘বিয়ে হলে তো আর…’, ১৮ই জুলাই শোভনের গলায় মালা দিচ্ছেন? মুখ খুললেন সোহিনী হাউস্টনে ঝড়ে নিহত ৭, বিদ্যুৎহীন হয়ে বিপর্যস্ত জনজীবন মুম্বইয়ের ৬ আসনে ভোট সোমে, কোন কেন্দ্রে কার কার ওপরে থাকবে নজর? জানুন বিশদ ভোটের মাঝে দেশে বাজেয়াপ্ত ৮৮৮৯ কোটি! শুধু বাংলার অঙ্কেই ঘুরবে মাথা ২০ মে ভোট, তার আগে মুম্বইয়ের ভোটারদের কাছে বড় আবেদন করলেন শাহরুখ, সলমন, অক্ষয়রা কোচদের উপর খড়্গহস্ত এএফআই, অ্যাথলিট ডোপ করলে সমান শাস্তি হবে প্রশিক্ষকদেরও!

Latest IPL News

বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.