ফাইল ছবি (REUTERS)
ফাইল ছবি (REUTERS)

ভয় পাওয়ার কারণ নেই, Yes Bank গ্রাহকদের আশ্বস্ত করল RBI

  • আগামী ১ মাসে ব্যাঙ্কটি থেকে সর্বোচ্চ ৫০,০০০ টাকা তুলতে পারবেন Yes Bank-এর একজন গ্রাহক।

Yes Bank থেকে টাকা তোলার ওপর জারি নিষেধাজ্ঞা নিয়ে গ্রাহকদের আশ্বস্ত করল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। দেশের নিয়ামক ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, গ্রাহকদের স্বার্থ সুরক্ষিত রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছে তারা। তাই অহেতুক আতঙ্কিত হওয়ার কারণ নেই।

বৃহস্পতিবার সন্ধ্যায় Yes Bank-এর গ্রাহকদের লেনদেনের ওপর নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক। জানানো হয়, আগামী ১ মাসে ব্যাঙ্কটি থেকে সর্বোচ্চ ৫০,০০০ টাকা তুলতে পারবেন একজন গ্রাহক। একই সঙ্গে ব্যাঙ্কটি পরিচালন সমিতিকে নিষ্ক্রিয় করে সেখানে প্রশাসক বসায় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

কেন্দ্রের এই সিদ্ধান্তে Yes Bank-এর গ্রাহকদের মধ্যে প্রবল চাঞ্চল্য ছড়ায়। বিভিন্ন ভাবে সবাই অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে ফেলতে মরিয়া হয়ে ওঠেন। এর ফলে বসে যায় ব্যাঙ্কটির অনলাইন ব্যাঙ্কিং পরিষেবা। এরই মধ্যে গ্রাহকদের আশ্বস্ত করতে বিবৃতি জারি করে RBI.

রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ৩০ দিনের মধ্যে ব্যাঙ্কটির পুনর্গঠন ও বিলয় নিয়ে সিদ্ধান্ত নেবে তারা। ৩ এপ্রিল উঠে যাবে যাবতীয় বিধিনিষেধ। তার পর যত খুশি টাকা তুলতে পারবেন গ্রাহকরা। ফলে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।



বন্ধ করুন