আগামী ২৩ মার্চের মধ্যে তুলে নেওয়া হতে পারে YES Bank থেকে টাকা তোলার উপর জারি করা সীমাবদ্ধতা। ছবি: মিন্ট প্রিন্ট। (MINT_PRINT)
আগামী ২৩ মার্চের মধ্যে তুলে নেওয়া হতে পারে YES Bank থেকে টাকা তোলার উপর জারি করা সীমাবদ্ধতা। ছবি: মিন্ট প্রিন্ট। (MINT_PRINT)

চলতি সপ্তাহেই উঠে যেতে পারে YES Bank থেকে টাকা তোলার ঊর্ধ্বসীমা

অ্যাডমিনিস্ট্রেটরের নির্দেশে চলতি সপ্তাহেই তুলে দেওয়া হবে YES Bank অ্যকাউন্ট থেকে টাকা তোলার উপরে জারি করা সীমাবদ্ধতা।

YES Bank অ্যাকাউন্ট থেকে টাকা তোলার উপরে জারি করা ঊর্ধ্বসীমা অ্যাডমিনিস্ট্রেটরের নির্দেশে চলতি সপ্তাহেই উঠিয়ে নিতে পারে রিজার্ভ ব্যাঙ্ক। পাশাপাশি, অন্য ব্যাঙ্কে রাখা অর্থ নিয়ে শঙ্কার কারণ নেই বলেও জানাল আরবিআই।

ঋণের দায়ে ডুবে যাওয়া ইয়েস ব্যাঙ্কের গত সপ্তাহের বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণ করে আরবিআই। তেসরা এপ্রিল অবধি ৫০,০০০ টাকার ওপর তোলার ক্ষেত্রে বিধিনিষেধ জারি করে আরবিআই। অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে নিয়োগ করা হয় প্রাক্তন এসবিআই সিএফও প্রশান্ত কুমারকে। ইয়েস ব্যাঙ্কের বোর্ডকে পুনর্গঠন করার সিদ্ধান্তও নেওয়া হয়, যেখানে ৪৯ শতাংশ অর্থ দেবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

প্রশান্ত কুমার জানিয়েছেন ঋণগ্রস্ত ইয়েস ব্যাঙ্কে এসবিআইয়ের টাকা ঢুকলে শনিবারের মধ্যেই কাটতে পারে অচলাবস্থা। ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠানা রাণা কাপুরকে প্রায় কুড়ি ঘণ্টা জেরা করে অর্থ তছরুপের দায় গ্রেপ্তার করে ইডি।

এ দিকে, YES Bank সংকটের জেরে অন্যান্য ব্যাঙ্কে জমা রাখা টাকা তোলা নিয়েও অনিশ্চয়তার মেঘ ঘনায় অ্যাকাউন্ট হোল্ডারদের মনে। তাতে ইন্ধন জোগায় সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়ানো বিভিন্ন গুজব।


পরিস্থিতি সামলাতে শনিবার টুইটারে রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ‘অন্যান্য ব্যাঙ্কে জমা রাখা অর্থের নিরাপত্তা নিয়ে আশঙ্কা অমূলক। পরিস্থিতির উপরে নজর রেখেছে আরবিআই এবং এই বিষয়ে জমাকারীদের আশ্বস্ত করা হচ্ছে।’

বন্ধ করুন