বাংলা নিউজ > ঘরে বাইরে > এই কাজটা করলে তবেই অ্যাকাউন্ট থেকে অটো-ডেবিট হবে OTT-র টাকা, জানুন নয়া নিয়ম
ছবি(এডিটেড) : ইনস্টাগ্রাম (Instagram )
ছবি(এডিটেড) : ইনস্টাগ্রাম (Instagram )

এই কাজটা করলে তবেই অ্যাকাউন্ট থেকে অটো-ডেবিট হবে OTT-র টাকা, জানুন নয়া নিয়ম

মেসেজে টাকা কাটার জন্য আপনার অনুমতি চাওয়া হবে। পেমেন্টের ২৪ ঘণ্টা আগেই এই মেসেজ এসে যাবে। তাতে সায় দিলে তবেই টাকা কাটা হবে।

শুক্রবার, ১ অক্টোবর থেকে চালু হল নয়া নিয়ম। এখন থেকে স্বয়ংক্রিয়ভাবে সরাসরি আপনার অ্যাকাউন্ট থেকে অটো-ডেবিট হবে না। এবার থেকে কোনও টাকা কাটার আগে আপনার রেজিস্টার্ড নম্বরে মেসেজ আসবে।

সেই মেসেজে টাকা কাটার জন্য আপনার অনুমতি চাওয়া হবে। পেমেন্টের ২৪ ঘণ্টা আগেই এই মেসেজ এসে যাবে। তাতে সায় দিলে তবেই টাকা কাটা হবে। অনেক সময়ে ৫ হাজার টাকার বেশি অঙ্ক পেমেন্ট হয়। এ সকল ক্ষেত্রে OTP-ও আসবে। অর্থাত্ পুরো প্রক্রিয়াটা অনেক বেশি স্বচ্ছ এবং সুরক্ষিত করা হয়েছে। এ বিষয়ে ইতিমধ্যেই একাধিক ব্যাঙ্ক গ্রাহকদের মেসেজের মাধ্যমে অবগত করেছে।

কোন কোন ক্ষেত্রে এটি প্রযোজ্য?

অনলাইন সাবস্ক্রিপশন যেমন নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, স্পটিফাই ইত্যাদির টাকা মাসে মাসে অটো-ডেবিট হত। এবার থেকে তার আগে মেসেজে আপনার অনুমতি নেবে ব্যাঙ্ক। আপনি চাইলে পেমেন্ট বাতিলও করতে পারেন।

অনলাইন লার্নিং প্ল্যাটফর্মেও অনেকে এভাবে অটো-ডেবিটে টাকা দিয়ে থাকেন। সেক্ষেত্রেও একইভাবে মেসেজে আগে আপনার অনুমতি নেওয়া হবে।

নেটফ্লিক্স-এর টাকা অটো-ডেবিট হয়নি!(Netflix Auto Debit Fail)

এখন থেকে মাসের শুরুতে ফোনের মেসেজের ইনবক্স নিয়মিত চেক করবেন। মেসেজ দেখতে ভুলে গেলে এবং দেরি হয়ে গেলে কিন্তু সমস্যা হতে পারে।

বন্ধ করুন