বাড়ি ফিরছেন ভারতীয়রা  (PTI)
বাড়ি ফিরছেন ভারতীয়রা  (PTI)

দিল্লি বিমানবন্দর থেকে নয়ডা-গাজিয়াবাদ নিয়ে যেতে ১০ হাজার টাকা নেবে যোগী সরকার

বাসে চড়লেও কম করে হাজার টাকা লাগবে। 

দিল্লি এয়ারপোর্ট থেকে যারা নয়ডা বা গাজিয়াবাদ যেতে চান, তাদের জন্য গাড়ির ব্যবস্থা করছে উত্তরপ্রদেশ সরকার। এই অবধি সব ভালো, কিন্তু যা দাম এর জন্য চোকাতে হবে, জানলে ভিরমি খেতে পারেন।দিল্লি এয়ারপোর্ট থেকে ২৫০ কিলোমিটার পথ যাওয়ার জন্য দশ হাজার টাকা অবধি দিতে হবে যাত্রীদের! মূলত নয়ডা ও গাজিয়াবাদে যারা যাবেন, তাদের জন্যেই এই ব্যবস্থা করেছে উত্তরপ্রদেশ রাজ্য পরিবহণ দফতর। 

জানা গিয়েছে সেডানের ভাড়া লাগবে ১০,০০০, এসইউভিতে ১২ হাজার। যদি বাসে করে যেতে চান, ন্যূনতম টিকিটের দাম ১০০০ টাকা। বাতানুকুল বাসের ক্ষেত্রে দাম ১৩২০ টাকা ১০০ কিলোমিটার অবধি যাওয়ার জন্য। 

UPSRTC-এর কর্তৃপক্ষ নয়ডা ও গাজিয়াবাদের ম্যানেজারদের চিঠিতে লিখেছেন যে বন্দে ভারত মিশনের অধীনে যারা দেশে আসছেন, তাদের বাড়ি ফিরতে সাহায্য করবেন তারা। এর জন্য রাজ্য পরিবহণ কর্পোরেশন বাস ও ট্যাক্সির ব্যবস্থা করবে। সেখানেই এই দামের কথা দেওয়া হয়। ২৫০ কিলোমিটার অবধি ট্যাক্সি যেতে খরচ হবে ১০,০০০ টাকা। এরপর প্রতি কিলোমিটার পিছু ৪০ টাকা অতিরিক্তি। একই ভাবে এসইউভি নিলে ১২ হাজার টাকা গচ্চা যাবে। ২৫০ কিলোমিটারের পর ৫০ টাকা করে লাগবে প্রতি কিলোমিটার। শুধু তাই নয় চালক ছাড়া কেবল দুজন বসতে পারবেন ট্যাক্সিতে। 

বাসের ক্ষেত্রে ২৬ জনের বেশি ওঠানো যাবে না। বর্তমানে বাইরে থেকে যারা এসেছেন, তারা কোয়ারেন্টাইনে আছেন। সেই মেয়াদকাল শেষ হলে তারা বাড়ি যাবেন। 

 

বন্ধ করুন