বাংলা নিউজ > ঘরে বাইরে > Prashant Kishor: বিরোধী জোট কি বিজেপিকে রুখতে পারবে? বিস্ফোরক জবাব দিলেন পিকে

Prashant Kishor: বিরোধী জোট কি বিজেপিকে রুখতে পারবে? বিস্ফোরক জবাব দিলেন পিকে

ভোট কুশলী প্রশান্ত কিশোর  (PTI File) (HT_PRINT)

প্রশান্ত কিশোর। ভোট কুশলী। এবার বিরোধী জোটের ভবিষ্যৎ নিয়ে বিরাট সংশয় প্রকাশ করলেন পিকে

বিজেপির বিরুদ্ধে বিরোধী জোট কোনও কাজেই আসবে না। ভবিষ্যৎটা জানিয়ে দিলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। কারণ এই বিরোধী জোট হবে নড়বড়ে ও আদর্শগতভাবে একেবারেই ঠিকঠাক নয়। রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা কতটা প্রভাব ফেলবে তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন প্রশান্ত কিশোর। এদিকে কেন্দ্রে বিজেপির বিরুদ্ধে বিরোধী জোট তৈরি নিয়ে দীর্ঘদিন ধরেই সলতে পাকানো চলছে। কিন্তু সেটা এখনও কোনও বলার মতো জায়গায় আসেনি।

এদিকে ইদানিং প্রশান্ত কিশোর অত্যন্ত আক্রামাণাত্মক হয়ে গিয়েছেন বলে দাবি করা হচ্ছিল। তা নিয়ে তিনি জানিয়েছেন আগে তিনি এর থেকে বেশি আক্রমানাত্মক ছিলেন।

বিরোধী জোট প্রসঙ্গে প্রশান্ত কিশোর বলেন, মিডিয়া ভাবে বিরোধী জোট মানে কয়েকজন বিরোধী নেতা তাঁরা কাছাকাছি এলেন। এটা একেবারে ভুল। তিনি জানিয়েছেন আদর্শগতভাবে পারস্পরিক কাছাকাছি আসা দরকার। না হলে বিজেপিকে সরানো সম্ভব নয়।

তিনি সাফ জানিয়েছেন বিরোধী জোট বলে যেটা বলা হচ্ছে সেটা কোনও কাজের নয়। কারণ শুধু কয়েকজন নেতা কাছাকাছি এসে কিছু হবে না। তিনি বলেন দলগুলি যদি সত্যিই বিজেপির বিরুদ্ধে লড়তে চায় তবে বিজেপির শক্তি সম্পর্কে আগে জানতে হবে। তাদের হাতে হিন্দুত্ব, জাতীয়তাবাদ ও কল্যাণমূলক কাজ করার একটা ব্যাপার রয়েছে।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর জানিয়েছেন, হিন্দুত্বের আদর্শের বিরুদ্ধে লড়তে গেলে আদর্শের সমণ্বয় দরকার। এর সঙ্গেই তিনি উল্লেখ করেছেন কোনও কিছুর প্রতি অন্ধ বিশ্বাস এটা বিরোধী জোটের ক্ষেত্রে কাজ করবে না।

কিন্তু কংগ্রেসের সঙ্গে প্রশান্ত কিশোরের গাঁটছড়ায় কোথায় সমস্য়া হল সেই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, তাঁর লক্ষ্য ছিল কংগ্রেসকে যাতে নতুন ভাবে শক্তিশালী করা যায়, সংগঠিত করা যায়। আর কংগ্রেসের লক্ষ্য ছিল যাতে তারা যেকোনওভাবে ভোটে জিততে পারে। প্রশান্ত কিশোর যেভাবে কাজ করতে চাইছিলেন তাতে রাজি ছিল না কংগ্রেস।

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা প্রসঙ্গে তিনি বলেন, এই যাত্রার বাস্তবে কোনও লাভ হবে না।

প্রশান্ত কিশোরের নিজের আদর্শ ঠিক কী? এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, মহাত্মা গান্ধীর আদর্শই হল তাঁর আদর্শ। গান্ধীজির কংগ্রেসের যে আদর্শ ছিল সেটাকেই তিনি জাগরিত করতে চান। তিনি জানিয়েছেন জন সূরয যাত্রার মাধ্যমে তিনি বিহারকে বোঝার চেষ্টা করেছিলেন। আর রাজ্যে তিনি একটি নয়া রাজনৈতিক সিস্টেম তৈরির চেষ্টা করেছিলেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

মমতা বন্দ্যোপাধ্যায় কি রোহিঙ্গা? প্রশ্ন অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির ‘‌বিজেপির ১০ জন বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ার অপেক্ষায়’‌, বিস্ফোরক দাবি অভিষেকের গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? শামি 'আদ্যোপান্ত দুশ্চরিত্র'! অন্য 'মহিলাদের পিছনে ছুকছুক করতেন'! বেফাঁস হাসিন ভারতের চিকেন টিক্কা এবং পাও ভাজিতে মজেছেন SRH অধিনায়ক, এই দেশের আর কী মনে ধরেছে? কলকাতায় বড় বিপদ! বাড়িতে থাকলেও গরমে নিরাপদ নন এই সব অসুখে আক্রান্তরা 'কাজ করলে প্রচার কই'! ভোটারের প্রশ্নে মেজাজ হারালেন শতাব্দী, আঙুল উঁচিয়ে ধমক বক্তব্য রাখার সময় সভামঞ্চেই জ্ঞান হারালেন নীতীন গড়কড়ি, মহারাষ্ট্রে তোলপাড় ঘটনা মুঠোর মধ্যে যখন কিছু ধরেন, সবচেয়ে বেশি খাটে কে? কোন আঙুল, জানলে চমকে যাবেন রিঙ্কু, হার্দিক T20 বিশ্বকাপে থাকবেন? রবি বা সোমেই হতে পারে ঠিক, থাকবেন রোহিতও

Latest IPL News

গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.