বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার মথুরায় মন্দির বানানোর প্রস্তুতি, ঘোষণা করে দিলেন যোগী মন্ত্রিসভার ডেপুটি
এদিকে শাহি ইদগাহতে কৃষ্ণের মূর্তি প্রতিষ্ঠা নিয়ে দক্ষিণপন্থী সংগঠনের হুঁশিয়ারির জেরে কড়া পুলিশ পাহারা মথুরায় (ফাইল ছবি) (PTI Photo) (PTI)

এবার মথুরায় মন্দির বানানোর প্রস্তুতি, ঘোষণা করে দিলেন যোগী মন্ত্রিসভার ডেপুটি

  • উপমুখ্যমন্ত্রীর এই টুইটকে কেন্দ্র করে অনেকেরই মনে পড়ে যাচ্ছে সেই বাবরি ধ্বংসের সময়কালের কথা।

উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য্য। টুইট করে তিনি জানিয়েছেন, অযোধ্যা ও কাশীতে বিশাল মন্দির তৈরি হচ্ছে। এবার মথুরার জন্য প্রস্তুতি। বারবি মসজিদ ধ্বংসের মাসেই ঘোষণা করলেন কেশব প্রসাদ মৌর্য্য। পাশাপাশি উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনও দরজার কড়া নাড়ছে। সেই সময়ই ঘোষণা করে দিলেন যোগী মন্ত্রিসভার ডেপুটি। আর এই ঘোষণাকে ঘিরে শুরু হয়েছে নয়া বিতর্ক। ওয়াকিবহাল মহলের মতে, পশ্চিম উত্তরপ্রদেশের মথুরায় শ্রী কৃষ্ণের জন্ম হয়েছিল বলে মনে করা হয়। এদিকে সেই তথাকথিত জন্মভূমির কাছেই রয়েছে শাহী ইদগাহ। সেক্ষেত্রে উপমুখ্যমন্ত্রীর এই ঘোষণাকে কেন্দ্র করে সিঁদুরে মেঘ দেখছেন অনেকেই। 

এদিকে উপমুখ্যমন্ত্রীর এই টুইটকে কেন্দ্র করে অনেকেরই মনে পড়ে যাচ্ছে সেই বাবরি ধ্বংসের সময়কালের কথা। সেই সময় বার বার স্লোগান তোলা হত, ইয়ে সিরফ ঝাঁকি হ্যায়, কাশী, মথুরা বাকি হ্যায়। অযোধ্যা থেকে ফিরে আসা করসেবকদের গলায় সেই সময় শোনা যেত এই স্লোগান। এদিকে অখিল ভারতীয় হিন্দু মহাসভাও মথুরা মন্দির তৈরির ব্যাপারে নতুন করে দাবি তুলতে শুরু করেছে। মথুরা পর্যন্ত পদযাত্রা করার ব্যাপারে তারা ঘোষণা করেছে। এবার তার পাশাপাশি কেশব প্রসাদ মৌর্য্যের এই টুইট। সব মিলিয়ে পরিস্থিতি কোন দিকে যায় সেটাই এখন দেখার। 

 

বন্ধ করুন