বাড়ি > ঘরে বাইরে > ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত ৬১ জন, অ্যাক্টিভ কেস বাড়ছে দ্রুত
লকডাউনের কলকাতা (REUTERS)
লকডাউনের কলকাতা (REUTERS)

২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত ৬১ জন, অ্যাক্টিভ কেস বাড়ছে দ্রুত

  • এই নিয়ে রাজ্যে মোট করোনার শিকার ১৮৪৬ জন

সপ্তাহে দুই দিন করে লকডাউন চলছে। আগের থেকে অনেক কড়াকড়ি হচ্ছে। টেস্টিংও বেড়েছে। তবুও বঙ্গে করোনা কার্ভ নামার কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না। বুধবারের তথ্য অনুযায়ী রেকর্ড সংখ্যক মানুষ করোনায় মারা গেছেন। ২৪ ঘণ্টায় নয়া রোগীর সংক্রমণেও এদিন নয়া রেকর্ড হয়েছে পশ্চিমবঙ্গে। 

করোনা আক্রান্ত অবস্থায় ৬১ জন মারা গিয়েছেন এদিন। এই নিয়ে রাজ্যে মোট করোনার শিকার ১৮৪৬ জন। ২৮১৬ জনের করোনা ধরা পড়েছে। এখনও পর্যন্ত মোট আক্রান্ত ৮৩,৮০০ জন। মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ২২৯২২। কেবল এদিনই অ্যাক্টিভ কেস  বেড়েছে ৬৭৭। এখনও পর্যন্ত আরোগ্যের হার ৭০.৩৬ শতাংশ যা জাতীয় গড়ের থেকে বেশি। 

কিন্তু রাজ্যকে চিন্তায় রাখবে করোনায় মৃত্যুহার। দেশের সামগ্রিক মৃত্যুহার যেখানে ২.০৯ শতাংশ, রাজ্যের ক্ষেত্রে তা ২.২০ শতাংশ। এদিন ২৪ হাজার নমুনা পরীক্ষার সঙ্গে রাজ্যে দশ লক্ষের ওপর টেস্ট হয়ে গেল। তবে অন্য জনবহুল রাজ্যের তুলনায় এখনও পশ্চিমবঙ্গ টেস্টিংয়ে কিছুটা পিছিয়ে বলেই বিশেষজ্ঞদের অভিমত। এই সপ্তাহে দুটি নতুন টেস্টিং কেন্দ্র বেড়েছে যা ইতিবাচক। টেস্টিং পজিটিভি রেট এই মুহূর্তে ৮.৩৫ শতাংশ। 

যে ৬১ জন মারা গিয়েছেন শেষ ২৪ ঘণ্টায়, তাদের মধ্যে ২৫ জন কলকাতায় চিকিৎসা করছিলেন। ১৩ জন উত্তর ২৪ পরগনায় অবস্থিত ছিলেন, হাওড়ার বাসিন্দা ছিলেন নয় জন। 

এদিন রাজ্যে কড়া হাতে লকডাউন পালন করা হয়। অনেক জায়গায় বিজেপি ও তার শাখা সংগঠনকে রাম মন্দিরে ভূমিপুজোর উপলক্ষে অনুষ্ঠান করা থেকে বিরত করে পুলিশ। 

 

বন্ধ করুন