বাংলা নিউজ > ঘরে বাইরে > আজ বিকেল ৪টে থেকে শুরু হচ্ছে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণের নাম নথিভুক্তিকরণ
প্রতীকী ছবি (সৌজন্যে রয়টার্স)
প্রতীকী ছবি (সৌজন্যে রয়টার্স)

আজ বিকেল ৪টে থেকে শুরু হচ্ছে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণের নাম নথিভুক্তিকরণ

  • তৃতীয় দফার টিকাকরণের জন্য আজ বিকেল ৪টে থেকে শুরু হচ্ছে নাম নথিভুক্তিকরণ।

১ মে থেকে দেশ জুড়ে শুরু হতে চলেছে তৃতীয় দফার করোনা টিকাকরণ কর্মসূচি। তৃতীয় দফায় টিকা দেওয়া হবে ১৮ থেকে ৪৫ বছর বয়সিদেরকেও। আর সেই টিকাকরণের জন্য আজ বিকেল ৪টে থেকে শুরু হচ্ছে নাম নথিভুক্তিকরণ।

যাঁদের বয়স ১৮ বছর থেকে ৪৪ বছরের মধ্যে, তাঁদের অবশ্যই টিকা নিতে যাওয়ার আগে থেকে অনলাইনে নিজেদের নাম নথিভুক্ত করাতে হবে। আজ বিকেল ৪টে থেকে আরোগ্য সেতু অ্যাপে এবং কো-উইন অ্যাপে নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন ১৮ থেকে ৪৪ বছরের টিকা নিতে ইচ্ছুক ব্যক্তিরা।

সার্বিক টিকাকরণ প্রক্রিয়া একবার শুরু হয়ে গেলে টিকাকরণ কেন্দ্রগুলির বাইরে প্রচুর মানুষের ভিড় হতে পারে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সেক্ষেত্রে, সংক্রমণ আরও ছড়িয়ে পড়ার সম্ভাবনা প্রবল। সেই ভিড় এড়ানোর জন্যই কেন্দ্রের তরফে নাম নথিভুক্তিকরণ বাধ্যতামূলক করা হয়েছে।

গোটা দেশে ১ মে থেকে শুরু হওয়া কথা থাকলেও পশ্চিমবঙ্গে তৃতীয় দফার করোনা টিকাকরণ কর্মসূচি শুরু হতে চলেছে ৫ মে থেকে। এমনই জানানো হয়েছে স্বাস্থ্য দফতরের তরফ থেকে। এদিকে এরাজ্যে বেসরকারি হাসপাতালগুলিতে ১৮ বছরের বেশি বয়সিদের কীভাবে করোনার ভ্যাকসিন দেওয়া সম্ভব হবে, সেই বিষয়টি এখনও পর্যন্ত স্পষ্ট নয়। এই বিষয়ে সোমবার স্বাস্থ্য দফতরের সঙ্গে বেসরকারি হাসপাতালগুলির বৈঠক হয় মঙ্গলবার।

 

বন্ধ করুন