বাড়ি > ঘরে বাইরে > ১২ অগস্ট পর্যন্ত বাতিল যাত্রীবাহী ট্রেন, চলবে শুধু স্পেশ্যাল
সমস্ত মেল ও এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার ও সাবার্বান পরিষেবা আগামী ১২.০৮.২০২০ তারিখ পর্যন্ত বাতিল করা হয়েছে।
সমস্ত মেল ও এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার ও সাবার্বান পরিষেবা আগামী ১২.০৮.২০২০ তারিখ পর্যন্ত বাতিল করা হয়েছে।

১২ অগস্ট পর্যন্ত বাতিল যাত্রীবাহী ট্রেন, চলবে শুধু স্পেশ্যাল

  • ০১.০৭.২০২০ থেকে ১২.০৮.২০২০ পর্যন্ত সমস্ত বুক করা ট্রেনের টিকিট বাতিল করা হয়েছে এবং সেই বাবদ যাবতীয় অর্থ ফেরত দেওয়া হবে।

করোনা সংক্রমণের প্রকোপে ১২ অগস্ট পর্যন্ত সমস্ত, মেল, এক্সপ্রেস, প্যাসেঞ্জার ও সাবার্বান ট্রেন পরিষেবা বাতিল ঘোষণা করল কেন্দ্রীয় রেল বোর্ড। 

বৃহস্পতিবার প্রকাশিত বিবৃতিতে বোর্ডের তরফে জানানো হয়েছে, ‘সিদ্ধান্ত হয়েছে যে টাইম টেবিল অনুযায়ী সমস্ত মেল ও এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার ও সাবার্বান পরিষেবা আগামী ১২.০৮.২০২০ তারিখ পর্যন্ত বাতিল করা হচ্ছে।’

বোর্ডের তরফে জানানো হয়েছে, নিয়মিত টাইম টেবিলে থাকা ০১.০৭.২০২০ থেকে ১২.০৮.২০২০ পর্যন্ত সমস্ত বুক করা ট্রেনের টিকিট বাতিল করা হয়েছে এবং সেই বাবদ যাবতীয় অর্থ ফেরত দেওয়া হবে। 

তবে জানা গিয়েচে, লকডাউনের সময় চালু করা ২৩০টি স্পেশ্যাল ট্রেন পরিষেবা যেমন চলছিল তেমনই চালু থাকবে। উল্লেখ্য, ১২ মে ও ১ জুন থেকে চালু হয়েছে বিশেষ রাজধানী ও বিশেষ মেল/এক্সপ্রেস ট্রেন পরিষেবা। 

চলতি সপ্তাহের গোড়াতেই ভারতীয় রেলওয়ের তরফে সিদ্ধান্ত নেওয়া হয় যে, ১৪ এপ্রিল বা তার আগে কাটা সমস্ত নিয়মিত ট্রেনের টিকিট বাবদ অর্থ ফেরত দেওয়া হবে। সেই সঙ্গে ১৪ এপ্রিল ২০২০ তারিখে ১২০ দিন পরে কাটা ট্রেন টিকিট বাবদ অর্থও ফেরত দেয়ার সিদ্ধান্ত হয়। 

গত ২৫ মার্চ থেকে দেশজুড়ে সমস্ত নিয়মিত যাত্রীবাহী ট্রেন চলাচল নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। ১৫ এপ্রিল থেকে নিয়মিত চলাচলকারী ট্রেনের অগ্রিম বুকিং বন্ধ রাখে আইআরসিটিসি। 

বন্ধ করুন