বাংলা নিউজ > ঘরে বাইরে > পথ দুর্ঘটনায় নিহত কৃষকের দেহ জাতীয় পতাকায় ঢেকে গ্রেফতার মা ও ভাই
পথ দুর্ঘটনায় নিহত কৃষকের দেহ জাতীয় পতাকায় ঢেকে রাখার অভিযোগে গ্রেফতার মৃতের আত্মীয়রা। (প্রতীকী ছবি)
পথ দুর্ঘটনায় নিহত কৃষকের দেহ জাতীয় পতাকায় ঢেকে রাখার অভিযোগে গ্রেফতার মৃতের আত্মীয়রা। (প্রতীকী ছবি)

পথ দুর্ঘটনায় নিহত কৃষকের দেহ জাতীয় পতাকায় ঢেকে গ্রেফতার মা ও ভাই

  • অভিযোগ, দাহ করার আগে বলজিন্দরের দেহ জাতীয় পতাকায় মুড়ে রাখেন তাঁর আত্মীয়রা। এই কাজ জাতীয় পতাকার প্রতি অবমাননা প্রদর্শন করা।

পিলিভিটে বছর বত্রিশের এক কৃষকের দেহ জাতীয় পতাকায় ঢেকে রাখার অপরাধে তাঁর আত্মীয়দের গ্রেফতার করল উত্তর প্রদেশ পুলিশ।

বৃহস্পতিবারের এই ঘটনা সম্পর্কে পিলিভিটের পুলিশ সুপার জয় প্রকাশ জানিয়েছেন, গাজিয়াবাদে প্রতিবাদী কৃষকদের দলে যোগ দিতে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান বলজিন্দর সিং নামে ওই কৃষক। বুধবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। 

সুপার বলেন, ‘অভিযোগ, দাহ করার আগে বলজিন্দরের দেহ জাতীয় পতাকায় মুড়ে রাখেন তাঁর আত্মীয়রা। এই কাজ জাতীয় পতাকার প্রতি অবমাননা প্রদর্শন করা।’

তিনি জানিয়েছেন, শুধুমাত্র মরণোত্তর জাতীয় সম্মান পাওয়া ব্যক্তিদের দেহই জাতীয় পতাকায় মুড়ে রাখার নিয়ম রয়েছে। ঘটনায় নিহতের পরিবারের সদস্যদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

এফআইআর-এ বলজিন্দরের মা জসবীর কাউর এবং ভাই গুরবিন্দর সিংয়ের নাম রয়েছে বলে জানিয়েছেন সুপার। সেহরামাউ থানায় ওই এফআইআর দায়ের করেন থানার অফিসার-ইন-চার্জ আশুতোষ রঘুবংশী। 

পুলিশ সুপার জয় প্রকাশ আরও জানিয়েছেন যে, জাতীয় সম্মানের প্রতি অবমাননা আইনে অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। দোষী প্রমাণিত হলে তাঁদের তিন বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। বিষয়টি আপাতত তদন্তাধীন রয়েছে বলে তিনি জানান।

বন্ধ করুন