বাংলা নিউজ > ঘরে বাইরে > Zee- Invesco দ্বন্দ্বে নাম জড়াল রিলায়েন্সের, কী বলছে সংস্থা?
ফাইল ছবি (REUTERS)
ফাইল ছবি (REUTERS)

Zee- Invesco দ্বন্দ্বে নাম জড়াল রিলায়েন্সের, কী বলছে সংস্থা?

অনেক দিন ধরেই চলছে দড়ি টানাটানি। 

বর্তমানে Zee গোষ্ঠীতে যে টালমাটাল পরিস্থিতি, তাতে নাম জড়ানোয় আক্ষেপ প্রকাশ করল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পুরো বিষয়টিতে তাদের অবস্থান সাফ করার চেষ্টা করেছে এই প্রতিথযশা সংস্থা। 

এর আগেই পুনিত গোয়েঙ্কা অভিযোগ করেছিলেন যে তাদের অন্যতম লগ্নিকারী Invesco জোর করে একটি চুক্তি তাদের ওপর চাপিয়ে দিতে চেয়েছিলেন একটি বড় ভারতীয় সংস্থার সঙ্গে। এরপর ইনভেস্কোর তরফ থেকে বলা হয় যে তারা রিলায়েন্স ও Zee-র গাঁটছড়ার চেষ্টা করেছিলেন, কিন্তু সংস্থার সিইও ও ম্যানেজিং ডিরেক্টর পুনিত গোয়েঙ্কা রাজি হননি। 

এরপর রিলায়েন্সের তরফ থেকে বলা হয় যে তারা ন্যায্য দামেই Zee গোষ্ঠীর সঙ্গে মার্জারে আগ্রহী ছিল। সংস্থা জানায় যে পুনিত গোয়েঙ্কার সঙ্গে সরাসরি কথা হয়েছিল তাদের প্রতিনিধিদের। ব্যবস্থা করে দিয়েছিল ইনভেস্কো। সেখানে তারা মার্জারের প্রস্তাব দেয়। একই মাপকাঠিতে Zee ও রিলায়েন্সের সমস্ত মিডিয়া প্রপার্টির দাম নির্ধারণ করা হয় ও সেই ভাবেই প্রস্তাব দেওয়া হয়েছিল। এই নয়া পার্টনারশিপেও পুনিত গোয়েঙ্কাকে ম্যানেজিং ডিরেক্টর রাখার তারা প্রস্তাব দিয়েছিল বলে জানিয়েছে রিলায়েন্স। একই সঙ্গে  ESOP দেওয়া হত ম্যানেজমেন্ট। 

কিন্তু ইনভেস্কোর সঙ্গে গোয়েঙ্কাদের কিছু বিষয়ে দ্বিমত থেকে যাওয়ায় এই চুক্তিটি বাস্তবায়িত হয়নি। রিলায়েন্স জানিয়েছে যে তারা প্রতিষ্ঠাতাদের সম্মান দেয় ও জোর করে কোনও লেনদেন করতে চায়না। সেই কারণে এই চুক্তিতে তারা অগ্রসর হয়নি। 

 

বন্ধ করুন