বাংলা নিউজ > ঘরে বাইরে > ফিউচার গ্রুপের সঙ্গে চুক্তি করার সময়সীমা বাড়াল রিলায়েন্স
ফাইল ছবি : রয়টার্স  (Reuters)
ফাইল ছবি : রয়টার্স  (Reuters)

ফিউচার গ্রুপের সঙ্গে চুক্তি করার সময়সীমা বাড়াল রিলায়েন্স

মুকেশ আম্বানির সংস্থা চুক্তি স্থাপনের সময়সীমা আরও ছয় মাস বাড়িয়েছে। এর ফলে কিছুটা স্বস্তি পেল দেনায় জর্জরিত ফিউচার গ্রুপ।

ফিউচার গ্রুপকে কিনতে চলেছে রিলায়েন্স। আর সেই চুক্তি নিয়ে আলোচনার সময়সীমা আরও কিছুটা বাড়াল রিলায়েন্স রিটেইল ভেঞ্চার্স লিমিটেড। মুকেশ আম্বানির সংস্থা চুক্তি স্থাপনের সময়সীমা আরও ছয় মাস বাড়িয়েছে। এর ফলে কিছুটা স্বস্তি পেল দেনায় জর্জরিত ফিউচার গ্রুপ।

২০২০ সালের অগস্টে রিলায়েন্স রিটেইল ও ফিউচার রিটেইলের মধ্যে ২৪,৭১৩ কোটি টাকার লেনদেনের জন্য গত ৩১ মার্চ পর্যন্ত সময়সীমা স্থির করা হয়েছিল। প্রাথমিকভাবে এই 'লং-স্টপ ডেট' ৩০ সেপ্টেম্বর করা হয়েছিল। ফিউচার-আমাজনের আইনি জটিলতার মাঝে আরও বেশি সময় চাওয়া হয়েছিল। ফিউচার কুপনে বিনিয়োগকারী অ্যামাজন এই চুক্তিকে চ্যালেঞ্জ করে। ফিউচার কুপন ফিউচার রিটেইল লিমিটেডের একটি অংশ।

লং-স্টপ ডেট বলতে একটি সময়সীমা বোঝায়। এই সময়সীমার মধ্যে লেনদেন সম্পন্ন করতে হলে দুই পক্ষকেই চুক্তির সমস্ত প্রয়োজনীয় শর্ত পূরণ করতে হবে।

২০১৯ সালের অগস্টে আমাজন ফিউচার কুপনস লিমিটেডের ৪৯% শেয়ার কিনেছিল। কনভার্টিবেল ওয়ারেন্টের মাধ্যমে প্রকৃতপক্ষে অ্যামাজন ফিউচার রিটেইলের ৭.৩% ইকুইটির মালিক। ৩ থেকে ১০ বছর পর ফ্ল্যাগশিপ ফিউচার রিটেইলের শেয়ার কেনার অধিকার আছে অ্যামাজনের। 'রিলায়েন্স রিটেল ভেঞ্চারস লিমিটেড (RRVL) এই তারিখের সময়সীমা ৩১ মার্চ, ২০২২ পর্যন্ত বাড়িয়েছে।

বন্ধ করুন