বাংলা নিউজ > ঘরে বাইরে > Sintex ইন্ডাস্ট্রিজ কিনে নিচ্ছে Reliance ইন্ডাস্ট্রিজ, তারপর কী প্ল্যান?
ফাইল ছবি, সৌজন্য রয়টার্স (Reuters)

Sintex ইন্ডাস্ট্রিজ কিনে নিচ্ছে Reliance ইন্ডাস্ট্রিজ, তারপর কী প্ল্যান?

  • দেউলিয়াগ্রস্ত সংস্থার শেয়ার এক্সচেঞ্জে সম্মতি দিয়েছেন সিন্টেক্স ইন্ডাস্ট্রিজের কমিটি অফ ক্রেডিটরস (COC)। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এবং ACRE-এর রেজোলিউশন প্ল্যানের পক্ষে ভোট দিয়েছেন তাঁরা। সাম্প্রতিক এক এক্সচেঞ্জ ফাইলিংয়ে সেই উল্লেখ করা হয়েছে।

মিলল সবুজ সংকেত। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ(RIL) এবং অ্যাসেট কেয়ার অ্যান্ড রিকনস্ট্রাকশন এন্টারপ্রাইজ (ACRE)-এর যৌথ বিডে অনুমোদন দিলেন সিন্টেক্স ইন্ডাস্ট্রিজের ঋণদাতারা। এর ফলে এখন টেক্সটাইল ফার্মটির লাগাম চলে যাবে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের হাতে। দেউলিয়াগ্রস্ত এই সংস্থার শেয়ার এক্সচেঞ্জে সম্মতি দিয়েছেন সিন্টেক্স ইন্ডাস্ট্রিজের কমিটি অফ ক্রেডিটরস (COC)। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এবং ACRE-এর রেজোলিউশন প্ল্যানের পক্ষে ভোট দিয়েছেন তাঁরা। সাম্প্রতিক এক এক্সচেঞ্জ ফাইলিংয়ে সেই উল্লেখ করা হয়েছে।

'অ্যাসেট কেয়ার অ্যান্ড রিকনস্ট্রাকশন এন্টারপ্রাইজ লিমিটেডের সঙ্গে যৌথভাবে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রেজোলিউশন প্ল্যান অনুসারে প্রস্তাব করা হয়েছে যে, কোম্পানির বর্তমান শেয়ার মূলধন শূন্যে নামিয়ে আনা হবে। তারপরে সংস্থাকে স্টক এক্সচেঞ্জ যেমন BSE এবং NSE-তে তালিকাভুক্ত করা হবে,' উল্লেখ করা হয়েছে উক্ত এক্সচেঞ্জ ফাইলিংয়ে।

Sintex Industries এছাড়াও শ্রীকান্ত হিমাতসিংকা এবং দীনেশ কুমার হিমাৎসিংকা সহ ওয়েলস্পন গ্রুপের ফার্ম ইজিগো টেক্সটাইল, জিএইচসিএল এবং হিমাতসিংকা ভেঞ্চারস থেকে বিড পেয়েছে। ভোটিং প্রক্রিয়া চলাকালীন বিবেচনার জন্য সিওসি-র কাছেও বিশদে প্রস্তাবের তথ্যাদি পাঠানো হয়।

গত বছরের এপ্রিলে সিনটেক্স ইন্ডাস্ট্রিজের দেউলিয়া-পরবর্তী কার্যক্রম শুরু হয়। সংস্থার বাজারে প্রায় ৭,৫০০ কোটি টাকার দেনা রয়েছে। নিয়ম অনুযায়ী, চূড়ান্ত ছাড়পত্র পেতে NCLT-তে যাওয়ার আগে CoC-কে কমপক্ষে ৬৬% সংখ্যাগরিষ্ঠতাসহ কোনও বিডে অনুমোদন দিতে হবে।

বন্ধ করুন