বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা আবহে বড় ঘোষণা রিলায়েন্সের, কর্মীদের টিকা দেবে মুকেশ আম্বানির সংস্থা
মুকেশ আম্বানি। ফাইল ছবি: রয়টার্স
মুকেশ আম্বানি। ফাইল ছবি: রয়টার্স

করোনা আবহে বড় ঘোষণা রিলায়েন্সের, কর্মীদের টিকা দেবে মুকেশ আম্বানির সংস্থা

  • সংস্থার সিইও মুকেশ ও নীতা আম্বানি জানিয়ে দিলেন 'আর-সুরক্ষা' নামক এক উদ্যোদের মাধ্যমে কর্মীদের করোনা রোধক টিকা দেওয়া হবে।

করোনার বাড়বাড়ন্তের মাঝেই করোনা টিকা নেওয়ার হিড়িক পড়েছে। এই পরিস্থিতিতে বিভিন্ন রাজ্যে দেখা দিয়েছে টিকার আকাল। সবাই তাই তাকিয়ে রয়েছে সরকারের দিকে। তবে এবার নিজের কর্মীদের স্বার্থে বড় ঘোষণা করল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। সংস্থার সিইও মুকেশ ও নীতা আম্বানি জানিয়ে দিলেন 'আর-সুরক্ষা' নামক এক উদ্যোদের মাধ্যমে কর্মীদের করোনা রোধক টিকা দেওয়া হবে। উল্লেখ্য, কেন্দ্রীয় সরকার আগেই ঘোষণা করেছে যে ১ মে থেকে ১৮ বছরের উর্ধ্বের সকলেই টিকা নিতে পারবে।

এই পরিস্থিতিতে আজ রিলায়েন্সের কর্মীদের উদ্দেশে একটি চিঠি লেখেন করেন মুকেশ ও নীতা আম্বানি। সেখানে জানানো হয়, শুধু কর্মী নয়, তাদের পরিবারকেও টিকা দেওয়া হবে সংস্থার তরফে। চিঠিতে আম্বানিরা হুঁশিয়ারি বার্তা দিয়ে জানান, আগামী কয়েক সপ্তাহ দেশের করোনা গ্রা ঊর্ধ্বমুখী থাকবে। এই কারণে সকলকে সতর্ক থাকার বার্তা দিয়ে দ্রুত টিকা নেওয়ার আবেদন জানানো হয়েছে। এদিকে শুধউ নিজেদের কর্মীদেরই নয়, করোনা জর্জরিত মহারাষ্ট্রকেও সাহায্য করছে মুকেশ আম্বানির সংস্থা। সম্প্রতি জানা যায়, রিলায়েন্সের তরফে ১০০ টন অক্সিজেন সরবরাহ করা হবে মহারাষ্ট্রে।

এদিকে দেশে আরও বাড়ল করোনাভাইরাসের সংক্রমণ। দৈনিক সংক্রমণ বিশ্বে শীর্ষে পৌঁছে তিন লাখ ছাড়িয়েছে গতকালই। এ বার তা আরও বাড়ল। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩.৩২ লক্ষেরও বেশি মানুষ। দেশে করোনায় একদিনে মৃত্যু আজও ২০০০-এর উপরে। করোনায় প্রাণ গিয়েছে আরও ২,২৬৩ জনের। এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের।

 

বন্ধ করুন