বাংলা নিউজ > ঘরে বাইরে > Reliance into Salon Business: স্যালোঁ ব্যবসায় রিলায়েন্স, ‘ন্যাচারালস’-এর আউটলেট সংখ্যা বাড়তে পারে ৪ থেকে ৫ গুণ

Reliance into Salon Business: স্যালোঁ ব্যবসায় রিলায়েন্স, ‘ন্যাচারালস’-এর আউটলেট সংখ্যা বাড়তে পারে ৪ থেকে ৫ গুণ

স্যালোঁ ব্যবসায় রিলায়েন্স (ছবিটি প্রতীকী)

সম্প্রতি প্রসাধনী ব্যবসাতে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছে রিলায়েন্স গোষ্ঠী। সূত্রের খবর, বিলাসবহুল প্রসাধনী ব্র্যান্ড সেফোরার সঙ্গে এই নিয়ে আলোচনার চূড়ান্ত পর্যায়ে রয়েছে রিলায়েন্স। জানা গিয়েছে, ভারতে সেফোরার স্বত্ব কিনতে পারে রিলায়েন্স।

টেলিকম, জ্বালানি, রিটেল ব্যবসার পর এবার স্যালোঁ ব্যবসায় নামতে চলেছে রিলায়েন্স। জানা গিয়েছে, শীঘ্রই ‘ন্যাচারালস স্যালোঁ এবং স্পা’-এর ৪৯ শতাংশ অংশীদারিত্ব কিনে নিতে চলেছে রিলায়েন্স। এই নিয়ে ইচিমধ্যেই আলোচনা চলছে দুই পক্ষের। আলোচনার বিষয়ে নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ন্যাচারালস স্যালোঁর সিইও। ন্যাচারালসের সিইও সি কে কুমারভেল জানান, আলোচনা এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে।

জানা গিয়েছে, ন্যাচারালস-এর প্রোমোটার থাকতে চলেছে ‘গ্রুম ইন্ডিয়া স্যালোঁ অ্যান্ড স্পা’। তবে রিলায়েন্সের বিনিয়োগের ফলে তারা তাদের ব্যবসা চার থেকে পাঁচ গুণ বৃদ্ধি করতে পারবে। বর্তমানে চেন্নাই ভিত্তিক এই স্যালোঁ চেইনের আউটলেট রয়েছে ২০টি রাজ্যে। ন্যাচারলসের মোট ৭০০টি স্যালোঁ আছে দেশে। রিলায়েন্সের বিনিয়োগের পর সংস্থার আউটলেট সংখ্যা বেড়ে হবে প্রায় ৩০০০। ন্যাচারালসের ওয়েবসাইটও বলছে, ২০২৫ সালের মধ্যে দেশে ৩০০০টি স্যালোঁ চালানোর লক্ষ্য তাদের।

এদিকে সম্প্রতি প্রসাধনী ব্যবসাতে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছে রিলায়েন্স গোষ্ঠী। সূত্রের খবর, বিলাসবহুল প্রসাধনী ব্র্যান্ড সেফোরার সঙ্গে এই নিয়ে আলোচনার চূড়ান্ত পর্যায়ে রয়েছে রিলায়েন্স। জানা গিয়েছে, ভারতে সেফোরার স্বত্ব কিনতে পারে রিলায়েন্স। সেই আলোচনার রিপোর্ট প্রকাশ্যে আসার পরই জানা গেল, রিলায়েন্স এবার স্যালোঁ ব্যবসাতেও পা রাখতে চলেছে। প্রসঙ্গত, কোভিডকালে স্যালোঁ বন্ধ থাকায় ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছিল এই সেক্টর। তবে মানুষের জীবন স্বাভাবিক স্রোতে ফিরতেই ফের ঘুরে দাঁড়াচ্ছে স্যালোঁ সেক্টর। এই আবহে রিলায়েন্স নিজেদের ব্যবসার প্রসারিত করে নতুন সেক্টরে পদচিহ্ন রাখতে উদ্যত হয়েছে। এদিকে রিপোর্ট অনুযায়ী, ‘মেট্রো ক্যাশ অ্যান্ড ক্যারি’র ভারতের ব্যবসাও কিনে নিতে চলেছে রিলায়েন্স। রিপোর্ট অনুযায়ী, ৫০ কোটি ইউরোর বিনিময়ে রিল্যায়ন্স ইন্ডাস্ট্রিজ ও মেট্রো এজি-র মধ্যে এই চুক্তি সম্পন্ন হতে পারে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৪,০৬০ কোটি টাকা। এই চুক্তির মাধ্যমে দেশে মেট্রো ক্যাশ অ্য়ান্ড ক্যারির ৩১টি পাইকারি আউটলেট এবং জমির মালিক হবে রিলায়েন্স।

বন্ধ করুন