বাংলা নিউজ > ঘরে বাইরে > বাজারে এল রিলায়েন্সের ভিডিও কলিং অ্যাপ JioMeet
JioMeet
JioMeet

বাজারে এল রিলায়েন্সের ভিডিও কলিং অ্যাপ JioMeet

জুম ও গুগল মিটকে কি টক্কর দিতে পারবে JioMeet?

গ্রাহকদের জন্য নয়া আঙ্গিকে নিজেদের JioMeet অ্যাপ নিয়ে এল রিলায়েন্স জিও। চতুর্থ কোয়ার্টারের ফলাফল ঘোষণার দিন সংস্থার তরফ থেকে জানান হয়েছে যে জিও মিটের ওপর বিশেষ ফোকাস থাকবে। ওয়ার্ক ফ্রম হোমে বেড়েছে ভিডিও কলিং অ্যাপ ব্যবহার, এবার সেই রেসে যোগ দিল রিলায়েন্স জিও। 

আলাদা ভাবে এর আগে ভিডিও অ্যাপ ফিচার নিয়ে এসেছে রিলায়েন্স। কিন্তু জিও প্ল্যাটফর্মে এই প্রথম।গুগল প্লে স্টোর বা অ্যাপেল অ্যাপ স্টোর থেকে জিও মিট অ্যাপ ডাউনলোড করতে পারেন। ব্যক্তিগত ব্যবহার বা ব্যবসা, উভয়ের জন্যেই এটার সাহায্য নিতে পারেন। উইন্ডোজ, ম্যাকেও জিও মিটের অ্যাপ আছে। আউটলুক এক্সপ্রেসেও এটির একটি প্লাগইন আছে।

এমন হতে পারে, আপনি জিও মিট ব্যবহার করেন না, কিন্তু কেউ আপনাকে জিও মিটে অনুষ্ঠিত মিটিংয়ের ইনভাইট পাঠালো। সেখানে আপনি গুগল ক্রোম বা মোজিলা ফায়ারফক্সে সহজেই লিঙ্কটি খুলতে পারবেন। অ্যাপটি ডাউনলোড করার প্রয়োজন নেই।  

 আপনি প্রয়োজনে ফোন কল সিডিউল করতে পারবেন জিও মিটের মাধ্যমে। এই অ্যাপ ব্যবহার করার জন্য খুব অ্যাডভ্যান্সড হার্ডওয়ারের প্রয়োজন পড়বে না। 

রিলায়েন্স জিও-তে ইমেল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করতে পারেন, বা ওটিপি দিয়ে লগ-ইন করে গেস্ট হিসাবে অ্যাকসেস করতে পারেন। তখন আপনার কন্ট্যাক্ট লিস্টের কারা কারা জিও মিট প্ল্যাটফর্মে আছে, সেখা দেখতে পারবেন। 

এবার দেখা যাক  যে জুম বা গুগল মিটের মতো জনপ্রিয় হয়ে উঠতে পারে কিনা জিও মিট। 

বন্ধ করুন