বাংলা নিউজ > ঘরে বাইরে > Jio's Q3 Profit Rises: রিলায়েন্সের 'খারাপ' সময়ও ব্লকবাস্টার Jio! গতবারের থেকে Q3-তে মুনাফা বাড়ল ২৮.২৯%

Jio's Q3 Profit Rises: রিলায়েন্সের 'খারাপ' সময়ও ব্লকবাস্টার Jio! গতবারের থেকে Q3-তে মুনাফা বাড়ল ২৮.২৯%

রিলায়েন্সের মুনাফা কমলেও জিয়োর মুনাফা বেড়েছে। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

Jio's Q3 Profit Rises: চলতি অর্থবর্ষের (২০২২-২৩) তৃতীয় ত্রৈমাসিকে ২২,৯৯৮ কোটি টাকা কামিয়েছে জিয়ো। যা গতবারের (২০২১-২২) ডিসেম্বর ত্রৈমাসিকে ছিল ১৯,৩৪৭ কোটি টাকা। গতবারের থেকে মুনাফা বেড়েছে ২৮.২৯ শতাংশ।

মুনাফা কমেছে রিলায়েন্সের। কিন্তু জিয়োর হাত ধরে চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকেও ব্যাপক লক্ষ্মীলাভ হল মুুকেশ আম্বানির। শুধু তাই নয়, গত অর্থবর্ষের তুলনায় এবার তৃতীয় ত্রৈমাসিকে জিয়োর মুনাফা বেড়েছে ২৮.২৯ শতাংশ। গতবার যেখানে মুনাফার অঙ্কটা ছিল ৩,৬১৫ কোটি টাকা, এবার সেটা ঠেকেছে ৪,৬৩৮ কোটি টাকায়।

টেলিকম জায়েন্টের তথ্য অনুযায়ী, চলতি অর্থবর্ষের (২০২২-২৩) তৃতীয় ত্রৈমাসিকে ২২,৯৯৮ কোটি টাকা কামিয়েছে জিয়ো। যা গতবারের (২০২১-২২) ডিসেম্বর ত্রৈমাসিকে ছিল ১৯,৩৪৭ কোটি টাকা। চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকের থেকে অবশ্য আয় তেমন বাড়েনি। জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে জিয়োর আয় হয়েছিল ২২,৫২১ টাকা। অর্থাৎ ২.১১ শতাংশ আয় বেড়েছে। তারইমধ্যে চলতি অর্থবর্ষের জিয়োর পরিষেবা মূল্য বেড়েছে দাঁড়িয়েছে ২৭,০৫৫ কোটি টাকা। যা গতবার ছিল ২২,৭৬৯ কোটি টাকা।

বিষয়টি নিয়ে রিলায়েন্স জিয়ো ইনফোকমের চেয়ারম্যান আকাশ আম্বানি দাবি করেছেন, বিশ্বের যে কোনও দেশের তুলনায় অনেকটা বৃহদাকারে দ্রুততম 5G পরিষেবা চালু করার স্বপ্নের প্রকল্প শুরু করেছে জিয়ো। তিনি বলেন, 'উদ্বোধনের তিন মাসের মধ্যে ভারতের ১৩৪ টি শহরে (কলকাতায় মেলে) Jio True5G পরিষেবা পাওয়া যাচ্ছে। যা ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে পুরো দেশে পাওয়া যাবে।' 

Jio True5G পরিষেবার পাশাপাশি JioFiber এবং JioAirFiber-র উপরও জোর দিয়েছেন রিলায়েন্স জিয়ো ইনফোকমের চেয়ারম্যান। তিনি জানিয়েছেন, JioFiber এবং JioAirFiber পরিষেবার ক্ষেত্রও বাড়ানো হচ্ছে। দেশের ১০০ মিলিয়নের বেশি জায়গায় JioFiber এবং JioAirFiber চলবে। যা এক অভাবনীয় ডিজিটাল অভিজ্ঞতা প্রদান করবে। সেইসঙ্গে তিনি জানিয়েছেন, ক্লাউডের মাধ্যমের ছোটো ব্যবসায়ী ও ব্যবসার ক্ষমতায়নে সাহায্য করবে জিয়ো।

আরও পড়ুন: Reliance Q3 Result: আয় বাড়লেও কমল মুনাফা! প্রত্যাশার থেকে কম লাভ আম্বানির

রিলায়েন্সের কমলেও কেন বেড়েছে জিয়োর মুনাফা?

এমনিতে চলতি অর্থবর্ষে রিলায়েন্সের আয় বাড়লেও মুনাফা কমে গিয়েছে। সেই পরিস্থিতিতেও জিয়োর গ্রাফ কেন আর ঊর্ধ্বমুখী হয়েছে, তা জানিয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর। তাঁর দাবি, গ্রাহকের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এবং ডেটা ব্যবহার বৃদ্ধি পাওয়ার ফলে জিয়ো অপ্রতিরোধ্য গতিতে ছুটেছে। যে গতি আগামিদিনে আরও বাড়বে বলে আশা জিয়োর।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন