বাংলা নিউজ > ঘরে বাইরে > আগামিকাল, ১ জানুয়ারি থেকে ফের সম্পূর্ণ বিনামূল্যে করা যাবে Jio ঘরোয়া ভয়েস কল
১ জানুয়ারি থেকে ফের বিনামূল্যে সমস্ত ঘরোয়া ভয়েস কলের সুবিধা চালু করছে Reliance Jio।
১ জানুয়ারি থেকে ফের বিনামূল্যে সমস্ত ঘরোয়া ভয়েস কলের সুবিধা চালু করছে Reliance Jio।

আগামিকাল, ১ জানুয়ারি থেকে ফের সম্পূর্ণ বিনামূল্যে করা যাবে Jio ঘরোয়া ভয়েস কল

  • সমস্ত ঘরোয়া ভয়েস কলের উপরে ইন্টারকানেক্ট ইউসেজ চার্জ (IUC) তুলে দিচ্ছে রিলায়েন্স জিও (Reliance Jio) সংস্থা।

আগামিকাল, ১ জানুয়ারি থেকে কেন্দ্রীয় টেলিকম মন্ত্রকের নির্দেশে ভারতে চালু হচ্ছে বিল (Bill) এবং কিপ (Keep) নীতি। এর জেরে সমস্ত ঘরোয়া ভয়েস কলের উপরে ইন্টারকানেক্ট ইউসেজ চার্জ (IUC) তুলে দিচ্ছে রিলায়েন্স জিও (Reliance Jio) সংস্থা।

জিও-র তরফে জানানো হয়েছে, ‘অফ-নেট ঘরোয়া ভয়েস কল চার্জশূন্য করার পূর্ব প্রতিশ্রুতি মেনে আবার বিনামূল্যে সমস্ত অফ-নেট ঘরোয়া ভয়েস কল ১জানুয়ারি ২০২১ তারিখ থেকে চালু করা হচ্ছে। জিও নেটওয়ার্কে অন-নেট ঘরোয়া ভয়েস কল আগের মতোই বিনামূল্যে করা যাবে।’

বলা দরকার, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বিল ও কিপ রেজাইম বহাল রাখার সময়সীমা ২০২০ সালের ১ জানুয়ারির বেশি নির্ধারিত করে ট্রাই (TRAI)। এর ফলে নিজের গ্রাহকদের থেকে অফ-নেট ঘরোয়া ভয়েস কলের জন্য চার্জ নিতে বাধ্য হয় জিও। 

বিনামূল্যে ভয়েস কল সুবিধা-সহ জিও-র নতুুন বছরের প্ল্যান অফার।
বিনামূল্যে ভয়েস কল সুবিধা-সহ জিও-র নতুুন বছরের প্ল্যান অফার।

তবে একই সঙ্গে সেই সময় গ্রাহকদের জিও-র তরফে আশ্বাস দেওয়া হয়েছিল যে, ট্রাই IUC চার্জ বহাল রাখা পর্যন্তই গ্রাহকদের থেকে এই বাবদ চার্জ নেওয়া হবে।  

সম্প্রতি নতুন ২২ লাখ ২০ হাজার মোবাইল গ্রাহক যুক্ত করেছে রিলায়েন্স জিও, যার ফলে গত অক্টোবর মাসের হিসেব অনুযায়ী সংস্থার মোট গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৪০.৬৩ কোটি। 

ওয়ারলাইন বিভাগে সবচেয়ে বেশি সংখ্যক নতুন গ্রাহক ২,৪৫,৯১২ যুক্ত করতে সক্ষম হয়েছে রিলায়েন্স জিও। এর পরে স্থান ভারতী এয়ারটেল-এর, যার নতুন ফিক্সড লাইন গ্রাহক সংখ্যা ৪৩,৪৯৭। তৃতীয় স্থানে রয়েছে ভিআইএল, যার নতুন গ্রাহক সংখ্যা ৯,৪০০ এবং চতুর্থ স্থানে নতুন ৫,১৯৮ জন গ্রাহক রয়েছে তালিকায় চতুর্থ স্থানে থাকা কোয়াড্রান্ট-এর।

বন্ধ করুন