বাংলা নিউজ > ঘরে বাইরে > স্বস্তি Vi, Airtel-এর? ৪০,০০০ কোটি টাকার মামলা প্রত্যাহার নিয়ে ভাবনা কেন্দ্রের
ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স (REUTERS)
ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স (REUTERS)

স্বস্তি Vi, Airtel-এর? ৪০,০০০ কোটি টাকার মামলা প্রত্যাহার নিয়ে ভাবনা কেন্দ্রের

  • সূত্রের খবর, ডিওটি(DoT) সুপ্রিম কোর্টের কাছে তিন সপ্তাহের সময় চেয়েছে।

টেলিকম সংস্থাগুলির বিরুদ্ধে প্রায় ৪০,০০০ কোটি টাকার আইনি মামলা প্রত্যাহারের কথা ভাবছে কেন্দ্র। সূত্র উদ্ধৃত করে একথা জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই।

সূত্রের খবর, সুপ্রিম কোর্টে হলফনামা দাখিল করে কেন্দ্রীয় টেলিকম দফতর (DoT) জানিয়েছে যে বর্তমান পরিস্থিতিতে টেলিকম সেক্টর আর্থিক চাপের মধ্যে দিয়ে যাচ্ছে। টেলিকম পরিষেবা প্রদানকারীরা ক্ষতির সম্মুখীন হচ্ছে।

ভারতীয় ব্যাঙ্কস অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা জানিয়েছেন, কঠিন সিদ্ধান্ত নেওয়া হলে টেলিকম সংস্থাগুলি আরও চাপে পড়তে পারে। এর ফলে থমক যেতে পারে প্রযুক্তির উন্নতি। তাছাড়া এমনিতেই ভারতের বাজারে মাত্র তিনটি টেলিকম সংস্থা। তার মধ্যে দুটির পরিস্থিতি তুলনামূলকভাবে চাপে। ফলে সেগুলি আরও পিছিয়ে পড়লে একচেটিয়া বাণিজ্য হয়ে যাবে জিওর। সেই কারণেই নমনীয় মনোভাব রাখা হচ্ছে।

গত ৪ অক্টোবরের হলফনামায় বলা হয়েছে, 'কেন্দ্রীয় সরকার তার সিদ্ধান্তের পূনর্বিবেচনা করছে। নতুন করে ভাবা বচ্ছে। বিভিন্ন স্তরে চিন্তাভাবনার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে। এর জন্য কিছুটা সময় লাগবে।' পিটিআই সূত্রে খবর, ডিওটি(DoT) সুপ্রিম কোর্টের কাছে তিন সপ্তাহের সময় চেয়েছে।

সরকার ১৫ই সেপ্টেম্বর টেলিকম অপারেটরদের ইক্যুইটি আকারে জরিমানা এবং সুদ পরিশোধের জন্য আরও ৪ বছর সময় দেওয়ার ঘোষণা করেছিল। এছাড়া এই সেক্টরে আরও বেশি কিছু নতুন সিদ্ধান্তের ঘোষণা করা হয় সেই সময়ে।

বন্ধ করুন