বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তানে সন্ত্রাসবাদী হামলায় নিহত ৯ চিনার দেহ ফিরেছে ,দুপক্ষের কথা তুঙ্গে
পাকিস্তানে সন্ত্রাসবাদী হামলা, নিহত ৯ চিনা (প্রতীকী ছবি)
পাকিস্তানে সন্ত্রাসবাদী হামলা, নিহত ৯ চিনা (প্রতীকী ছবি)

পাকিস্তানে সন্ত্রাসবাদী হামলায় নিহত ৯ চিনার দেহ ফিরেছে ,দুপক্ষের কথা তুঙ্গে

  • গত ১৪ই জুলাই উত্তর পাকিস্তানের কোহিস্তান এলাকায় একটি বাসের বিস্ফোরণের জেরে ৯জন চিনা ও চারজন পাকিস্তানির মৃত্যু হয়।

পাকিস্তানে সন্ত্রাসবাদী হামলায় নিহত ৯জন চাইনিজের দেহ শুক্রবার আনা হয়েছে চিনে। চার্টার্ড ফ্লাইটে সেই দেহগুলি আনা হচ্ছে চিনে। শনিবার  চিনের সরকারি নিউজ এজেন্সি জিনহুয়া সূত্রে জানা গিয়েছে, চিনের বিদেশ মন্ত্রক গোটা ঘটনায় গুরুত্ব দিয়ে তদন্ত করার জন্য পাকিস্তানকে জানিয়েছে, পাশাপাশি প্রতিবেশী দেশে বিভিন্ন প্রজেক্টে কর্মরত চিনা নাগরিকদের জীবনের সুরক্ষা দেওয়ার ব্যাপারেও অনুরোধ করেছে। সূত্রের খবর, বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি ও আইএসআই প্রধান ফৈয়জ  হামিদ ইতিমধ্যেই শুক্রবার চিনে গিয়েছেন গোটা পরিস্থিতি সম্পর্কে চিনের আধিকারিকদের সঙ্গে কথা বলতে। 

প্রসঙ্গত চিন ও পাকিস্তানের মধ্যে কূটনৈতিকস্তরে ভাব বিনিময়ের জন্য কুরেশি চিনে সরকারিভাবে গিয়েছেন। তবে হামিদের আসার ব্যাপারে সরকারিভাবে চিনের তরফে কিছু স্বীকার করা হয়নি। তবে পাকিস্তানের মিডিয়া রিপোর্ট অনুসারে তিনি চিনেই রয়েছেন। অনুমান করা হচ্ছে সিচুয়ান প্রদেশের রাজধানীতে এই আলোচনা হতে পারে।  

চিনের  বিদেশ মন্ত্রক জানিয়েছে, ৯জন চিনের নাগরিকের দেহ চার্টার্ড ফ্লাইটে চিনে আনা হয়েছে। সরকারি নিউজ এজেন্সি জিনহুয়া সূত্রে খবর, সত্য উদ্ঘাটনের ক্ষেত্রে চিন সরকারি পাকিস্তানতে সবরকম সহায়তা করবে। চিনের নাগরিকদের সুরক্ষার জন্য সবরকম পদক্ষেপ নেবে। এই ধরনের ঘটনা যাতে চিনে আর না হয় সেটাও নিশ্চিত করার ব্যাপারে বলা হয়েছে। প্রসঙ্গত গত ১৪ই জুলাই উত্তর পাকিস্তানের কোহিস্তান এলাকায় একটি বাসের বিস্ফোরণের জেরে ৯জন চিনা ও চারজন পাকিস্তানির মৃত্যু হয়। এটি একটি সন্ত্রাসবাদী হামলা বলে পরে জানা যায়।

 

 

বন্ধ করুন