বাংলা নিউজ > ঘরে বাইরে > সোনিয়া গান্ধীর বিরুদ্ধে মন্তব্য- ১২ ঘণ্টা ধরে অর্ণব গোস্বামীকে জিজ্ঞাসাবাদ মুম্বই পুলিশের
অর্ণব গোস্বামী
অর্ণব গোস্বামী

সোনিয়া গান্ধীর বিরুদ্ধে মন্তব্য- ১২ ঘণ্টা ধরে অর্ণব গোস্বামীকে জিজ্ঞাসাবাদ মুম্বই পুলিশের

নিজের অবস্থানে অনড় অর্ণব

সোনিয়া গান্ধীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করায় সাংবাদিক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছে, সেই প্রসঙ্গে ১২ ঘণ্টা ধরে তাঁর জিজ্ঞাসাবাদ করল মুম্বই পুলিশ। অবশেষে রাত নটার পর এনএম যোশী পুলিশ স্টেশন থেকে বেরোন অর্ণব। তারপর তিনি জানান যে পুলিশকে সাফ বলে দিয়েছেন, নিজের বক্তব্য থেকে তিনি সরছেন না। অর্ণবের উকিল বলেন যে পুলিশের সঙ্গে যাবতীয় প্রশ্নে সহযোগিতা করেছেন তাঁর মক্কেল।

পালঘরে সাধু হত্যা নিয়ে কেন কংগ্রেস চুপ ও সোনিয়া গান্ধীর ইতালিয় কানেকশন নিয়ে ২১ এপ্রিল নিজের চ্যানেলে কড়া মন্তব্য করেন অর্ণব। তারপরেই বিতর্কের ঝড় ওঠে। সারা দেশ জুড়ে অর্ণবের বিরুদ্ধে এফআইআর দায়ের করে কংগ্রেস কর্মীরা। মূলত মানহানি ও দেশে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়াচ্ছেন অর্ণব, এই অভিযোগে এফআইআর দায়ের করা হয়। এর মধ্যেই অবশ্য অর্ণব ও তাঁর স্ত্রীর ওপর হামলা চালায় কয়েকজন। সেই ঘটনায় দুজন গ্রেফতার হলেও সোমবার বেল পেয়ে গিয়েছেন তাঁরা।

দেশব্যাপী এফআইআরের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান অর্ণব গোস্বামী। সুপ্রিম কোর্টের নির্দেশে নাগপুরে দায়ের করা এফআইআরকে মুম্বইয়ে বদলি করা হয়। এছাড়াও সারা দেশে অর্ণবের বিরুদ্ধে যা যা এফআইআর হয়েছে, সেগুলিকে রদ করার নির্দেশও দেয় সুপ্রিম কোর্ট। আদালতের নির্দেশে আগামী তিন সপ্তাহ অর্ণবকে গ্রেফতার করা যাবে না। কিন্তু মানহানির মামলা মুম্বইয়ে চলবে বলে জানায় আদালত।

সেই মোতাবেক তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। রবিবার অর্ণব দাবি করেন ১২ ঘণ্টায় দুইবার তাঁকে নোটিস পাঠিয়েছে পুলিশ। তারপর সোমবার বারো ঘণ্টা ধরে তাঁকে প্রশ্ন করেন পুলিশকর্তারা। বিজেপির সম্বিত পাত্রের প্রশ্ন পালঘর হত্যা মামলায় তদন্তে কী এতটা সময় ব্যয় করেছে পুলিশ, যতটা অর্ণবকে প্রশ্ন করায় ব্যবহার হচ্ছে।


বন্ধ করুন