বাড়ি > ঘরে বাইরে > এসে গেল Delete China Apps, এবার সহজে ফোন থেকে তাড়ান ক্ষতিকর চিনা অ্যাপ
Delete China Apps নামে নতুন অ্যাপ লঞ্চ করেছে জয়পুরের সংস্থা ওয়ানটাচ অ্যাপল ল্যাবস।
Delete China Apps নামে নতুন অ্যাপ লঞ্চ করেছে জয়পুরের সংস্থা ওয়ানটাচ অ্যাপল ল্যাবস।

এসে গেল Delete China Apps, এবার সহজে ফোন থেকে তাড়ান ক্ষতিকর চিনা অ্যাপ

  • স্মার্টফোনে ভিড় করা যাবতীয় ক্ষতিকর চিনা অ্যাপ এই ভারতীয় অ্যাপ-এর সাহায্যে দ্রুত মুছে ফেলা সম্ভব।

ফোন থেকে যাবতীয় চিনা অ্যাপ মুছে ফেলার মোক্ষম অস্ত্র তৈরি করে ফেলেছে জয়পুরের এক টেক স্টার্টআপ। নতুন অ্যাপ-এর সাহায্যে সহজেই ডিলিট করা যাবে ক্ষতিকর চিনা অ্যাপ।

সম্প্রতি Delete China Apps নামে এই নতুন অ্যাপ লঞ্চ করেছে জয়পুরের সংস্থা ওয়ানটাচ অ্যাপল ল্যাবস। স্মার্টফোনে ভিড় করা যাবতীয় ক্ষতিকর চিনা অ্যাপ এই ভারতীয় অ্যাপ-এর সাহায্যে দ্রুত মুছে ফেলা সম্ভব।

নতুন ভারতীয় অ্যাপ-টি পাওয়া যাচ্ছে গুগল প্লে স্টোরে। অ্যাপ-টির ওজন মাত্র ৩.৮ এমবি। এ পর্যন্ত ১০ লাখ বারের বেশি সেটি ডাউনলোড করা হয়েছে। এই অ্যাপ-এর সাহায্যে সহজেই খুঁজে বের করা যায় চিনা সংস্থার তৈরি যত অ্যাপ। তার পর সেগুলি ফোন থেকে ডিলিট করলেই বিপদের হাত থেকে সহজে রেহাই মেলে। 

প্লে স্টোরের বিবরণে লেখা হয়েছে, ‘Delete China Apps অ্যান্ড্রয়েড ফোন থেকে চিনে তৈরি সমস্ত অ্যাপ আনইনস্টল করার অস্ত্র। চিনা অ্যাপ খুঁজে বের করা খুব সহজ। এই টুল-টি সমস্ত চিনা অ্যাপ-এর তালিকা তৈরি করে ফেলে। এর পর তার মধ্যে থেকে অপ্রয়োজনীয় অ্যাপগুলি সরিয়ে দিতে পারেন। চিনা অ্যাপ নিরাপদ নয়। যে সমস্ত অ্যাপ সরিয়ে ফেলতে চান, স্ক্যান করে সেগুলি বেছে নিন, এবং তার পরে ডিলিট বাটন ক্লিক করলেই সেগুলি আনইনস্টল করা সম্ভব।’

মাত্র কিছু দিনের মধ্যেই গুগল প্লে স্টোরে প্রবল জনপ্রিয় হয়ে উঠেছে Delete China Apps অ্যাপটি। টুইটারে তার প্রশংসায় পঞ্চমুখ ইউজাররা। অ্যাপ-টির স্ক্রিনশটের সঙ্গে তাঁরা শেয়ার করছেন অবাঞ্ছিত চিনা অ্যাপ-এর তালিকাও।

বন্ধ করুন