বাড়ি > ঘরে বাইরে > কোভিড আক্রান্ত হয়ে প্রয়াত জনপ্রিয় উর্দু কবি রাহত ইন্দোরি, শোক শিবরাজের
মঙ্গলবার ইন্দোর শহরের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বরেণ্য উর্দু কবি রাহত ইন্দোরি।
মঙ্গলবার ইন্দোর শহরের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বরেণ্য উর্দু কবি রাহত ইন্দোরি।

কোভিড আক্রান্ত হয়ে প্রয়াত জনপ্রিয় উর্দু কবি রাহত ইন্দোরি, শোক শিবরাজের

  • রবিবার কোভিড পজিটিভ রিপোর্ট পাওয়ার পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ৬০% নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন।

কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হল জনপ্রিয় উর্দু কবি রাহত ইন্দোরির। মঙ্গলবার মধ্য প্রদেশের ইন্দোর শহরের এক হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭০ বছর। রবিবার স্বাস্থ পরীক্ষায় তিনি করোনা পজিটিভ প্রমাণিত হন।

ইন্দোরের শ্রী অরবিন্দ হাসাপাতালে কবির মৃত্যুর পরে চিকিৎসক বিনোদ ভাণ্ডারী জানিয়েছেন, ‘রবিবার কোভিড পজিটিভ রিপোর্ট পাওয়ার পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ৬০% নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন।’

সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট সক্রিয় ইন্দোরি নিজের অসুস্থতার কথা জানিয়ে সোমবার পোস্ট করেছিলেন, ‘Covid-19 প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ার পরে সোমবার আমার দেহে জীবাণুর অস্তিত্ব খুঁজে পেতে পরীক্ষা করা হয় এবং রিপোর্ট পজিটিভ জানা যায়। এই কারণে আজ আমাকে অরবিন্দ হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

নিজের অগণিত ভক্তের কাছে তাঁর সুস্থতার জন্য প্রার্থনা জানাতে আবেদন জানিয়েছিলেন ইন্দোরি। পাশাপাশি, তাঁর স্বাস্থ্যের খবর পেতে পরিবারকে যেন বিরক্ত করা না হয়, সেই অনুরোধও জানান কবি। ভক্তদের তিনি জানান, ফেসবুক ও টুইটার মারফৎ নিজের স্বাস্থ্যের সব খবর জানাবেন।

বরেণ্য কবির মৃত্যুতে শোক প্রকাশ করে মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এ দিন টুইট করেছেন। 

দেশের সামাজিক ও রাজনৈতিক আবহে রচিত তাঁর কবিতাগুলি গত কয়েক প্রজন্ম যাবৎ পাঠকদের মনে আলোড়ন তুলেছে। রাহত ইন্দোরির মৃত্যুতে আধুনিক উর্দু কবিতার জগতে দৃষ্টিকটু শূন্যতার সৃষ্টি হল।

বন্ধ করুন