বাংলা নিউজ > ঘরে বাইরে > Adhir Ranjan Chowdhury: ‘এই লড়াই থামাতে পারব না,’ খাড়গের হুঁশিয়ারির জবাব দিলেন অধীর

Adhir Ranjan Chowdhury: ‘এই লড়াই থামাতে পারব না,’ খাড়গের হুঁশিয়ারির জবাব দিলেন অধীর

‘এই লড়াই থামাতে পারব না,’ খাড়গের হুঁশিয়ারির জবাব দিলেন অধীর

বহরমপুরে কংগ্রেসের দফতরে সাংবাদিক বৈঠকে অধীর বলেন, কংগ্রেসকে কেউ খতম করবে, আমি তাঁকে খাতির করব তা তো হতে পারে না।

তিনি অধীর চৌধুরী। বাংলায় কংগ্রেসের নিভতে বসা প্রদীপকে কার্যত একলাই আগলে রেখে দিয়েছেন। এবার সেই অধীর চৌধুরীকে কড়া বার্তা দিয়েছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। এবার তারই পালটা দিলেন অধীর। সেই সঙ্গেই বাংলায় তৃণমূল বিরোধিতার জায়গা থেকে তিনি যে সরছেন না সেটাও কার্যত ইঙ্গিত দিয়েছেন তিনি। সব মিলিয়ে অধীর যে ঝুকেগা নেহি সেটাই কার্যত স্পষ্ট করে দিলেন তিনি। 

বহরমপুরে কংগ্রেসের দফতরে সাংবাদিক বৈঠকে অধীর বলেন, কংগ্রেসকে কেউ খতম করবে, আমি তাঁকে খাতির করব তা তো হতে পারে না। দলের সৈনিক হিসাবে এই লড়াই আমি থামাতে পারব না। তিনি জানিয়ে দেন, আমার বিরোধিতা নৈতিক বিরোধিতা। আমার বিরোধিতায় কোনও ব্যক্তিগত বিদ্বেষ নেই। পশ্চিমবঙ্গে আমার পার্টি রক্ষা করার লড়াই করছি। 

এবার জেনে নেওয়া যাক খাড়গে কী বলেছিলেন? 

মুম্বইতে ইন্ডিয়া জোটের নেতাদের সাংবাদিক সম্মেলনে মল্লিকার্জুন খাড়গেকে প্রশ্ন করা হয়েছিল, ইন্ডি জোটে মমতার অবস্থান নিয়ে অধীরের মন্তব্যের সাপেক্ষে। এই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে মল্লিকার্জুন খাড়গে সাফ বলেন,' অধীর চৌধুরী সিদ্ধান্ত নেবেন না, সিদ্ধান্ত আমরা নেব, কংগ্রেস পার্টি নেবে।' এরইসঙ্গে মল্লিকার্জুন বলেন, ‘ হাইকমান্ড আমরা, আমরা যা বলব তা মানতে হবে, না মানলে বেরিয়ে যেতে হবে’।

সেই সঙ্গেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থন ইস্যুতে মল্লিকার্জুন খাড়গে বলেন, ‘ মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম থেকেই বাইরে থেকে সমর্থনের কথা বলেছিলেন, আর বাইরে থেকে সমর্থন কোনও নতুন বিষয় নয়। প্রথমে ইউপিএ সরকারে বামেরাও বাইরে থেকে সমর্থন করেছিল। কিন্তু পরে মমতার আরও একটি বার্তা এসেছে, যেখানে স্পষ্ট বলা হয়েছে যে, তিনি ইন্ডি জোটে আছেন আর সরকার গঠন হতে তিনি শামিল হবেন।’

তবে এভাবে অধীরের নাম করে হুঁশিয়ারিকে যে ভালোভাবে নেননি অধীর চৌধুরী সেটা বলাই বাহুল্য। তবে এই ঝড় কি সহজে থামবে তা নিয়েও চলছে জোর জল্পনা। 

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, একটা সময় কংগ্রেস ভেঙে তৃণমূল তৈরি করেছিলেন মমতা। তারপর কংগ্রেসকে ভাঙানোর জন্য চেষ্টা কোনও কসুর করেনি তৃণমূল। সেই কংগ্রেসের গড় এখন ভগ্নপ্রায়। কার্যত অধীরের মতো কিছু নেতা এখনও বাংলায় কংগ্রেসকে টিকিয়ে রাখতে সব চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেই নিরিখে অধীরের নাম করে এই বার্তা খাড়গের কতটা যুক্তিযুক্ত তা নিয়েও প্রশ্ন উঠছে কংগ্রেসেরই অন্দরে। মাঠে থেকে তৃণমূলের মতো শক্তির বিরুদ্ধে রোজকার লড়াই কীভাবে করতে হয় সেটা রোজ দেখান অধীর। সেই অধীরকেই এবার আক্রমণ খাড়গের। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

Sri Lanka Women বনাম West Indies Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? NZ vs PNG: ট্রেন্ট বোল্টের শেষ T20 WC ম্যাচের পরে আবেগে ভাসলেন কেন উইলিয়ামসন মার্কিন NSA-র সঙ্গে বৈঠকে ডোভাল, কথা প্রতিরক্ষা-মহাকাশ ক্ষেত্রে যৌথ উদ্যোগ নিয়ে উঠছে ‘পরকীয়া’র অভিযোগ! অনির্বাণ বিয়ে ভাঙা ঘোষণা করতেই কী বলছেন ‘কথা’ সুস্মিতা আয়কর কমানো হতে পারে এই বাজেটেই! কাদের কাদের লাভ হবে? মধ্যবিত্তের বাড়বে সেভিংস হাতে হাতকড়া, তোলা হল বিমানে, পান্নুন খুনের চেষ্টায় ধৃত নিখিলের ভিডিয়ো প্রকাশ্যে ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ রাত ৩টে ২০-তে শিয়ালদার ১৩ নং প্ল্যাটফর্মে পৌঁছল ‘অভিশপ্ত’ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সরকারি কর্মীদের বেতন,ডিএ নিয়ে বড় ঘোষণা রাজ্যের 'দ্বিতীয় সবচেয়ে ক্ষমতাবান' নেতার এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

T20 WC 2024

ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.