বাংলা নিউজ > ঘরে বাইরে > পাক ভূখণ্ডে ভারতীয় ব্রহ্মোস মিসাইল উড়ে যাওয়ার ঘটনায় দায়ী একাধিক IAF অফিসার : রিপোর্ট

পাক ভূখণ্ডে ভারতীয় ব্রহ্মোস মিসাইল উড়ে যাওয়ার ঘটনায় দায়ী একাধিক IAF অফিসার : রিপোর্ট

গত ৯ মার্চ পাকিস্তানের একটি নিরস্ত্র ভারতীয় সুপারসনিক মিসাইল পাকিস্তানের ভূখণ্ডে উড়ে গিয়েছিল। (via REUTERS)

গত ৯ মার্চ পাকিস্তানের একটি নিরস্ত্র ভারতীয় সুপারসনিক মিসাইল পাকিস্তানের ভূখণ্ডে উড়ে গিয়েছিল।

গতমাসেই ভুলবশত ভারতের ব্রহ্মোস ক্ষেপণাস্ত্র গিয়ে পড়েছিল পাকিস্তানে। সেই ঘটনায় বড় তথ্য সামনে এসেছে। একটি উচ্চ স্তরের তদন্তে জানা গিয়েছে যে ব্রহ্মোস ইউনিটের কমান্ডিং অফিসার (সিও) ঘটনার পিছনে ছিলেন। ভারতের আনগাইডেড সুপারসনিক ক্ষেপণাস্ত্রটি দুর্ঘটনাক্রমে লঞ্চ হওয়ার পিছনে অবশ্য কমান্ডিং অফিসার ছাড়াও আরও একাধিক ক্রু-এর দোষ ছিল বলে জানা গিয়েছে।

টাইমস অফ ইন্ডিয়া সূত্রের বরাত দিয়ে বলেছে যে কোর্ট অফ এনকোয়ারি প্রাথমিকভাবে কমান্ডিং অফিসার, একজন গ্রুপ ক্যাপ্টেন পর্যায়ের অফিসার এবং অন্যদেরকে এই ঘটনার জন্য দায়ী করেছে। ঘটনার পুরো ক্রম এবং ত্রুটি এবং অন্যান্য দিকগুলির তদন্ত সম্পন্ন হয়েছে বলেও জানা গিয়েছে। জানা গিয়েছে, গ্রুপ ক্যাপ্টেন পদমর্যাদার আধিকারিকের তত্ত্বাবধানেই বায়ুসেনা ঘাঁটিতে কমান্ড এয়ার স্টাফ ইন্সপেকশন হচ্ছিল। সেই সময়ই দুর্ঘটনাবসত রকেটটি লঞ্চ হয়ে গিয়েছিল।

গত ৯ মার্চ পাকিস্তানের একটি নিরস্ত্র ভারতীয় সুপারসনিক মিসাইল পাকিস্তানের ভূখণ্ডে উড়ে গিয়েছিল। লাহোর থেকে প্রায় ২৭৫ কিলোমিটার দূরে মিয়া চান্নুর কাছে একটি কোল্ড স্টোরেজে আঘাত করেছিল সেই মিসাইল। ভারতের তরফে এই ঘটনার প্রেক্ষিতে বলা হয়েছিল যে ‘মিসাইলটি ভুলবসত উড়ে গিয়েছিল।’ তবে এখানেই থেমে না থেকে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তে নেমেছিল ভারতীয় বায়ুসেনা। বায়ুসেনার হেডকোয়ার্টারের একজন এয়ার ভাইস মার্শাল বিস্তারিত তদন্ত করছেন এই ঘটনার।

ঘরে বাইরে খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.