বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রেমিকাকে দেশের সবচেয়ে বড় ফ্ল্যাট কিনে দিলেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন: রিপোর্ট

প্রেমিকাকে দেশের সবচেয়ে বড় ফ্ল্যাট কিনে দিলেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন: রিপোর্ট

ফাইল ছবি: রয়টার্স (Reuters)

'মিসেস কাবায়েভা' রাশিয়ার যেন এক রহস্যময়ী নারী। ২০০০-এর দশকে আন্তর্জাতিক স্তরে রাশিয়ার প্রতিনিধিত্ব করেছিলেন আলিনা। অলিম্পিকে স্বর্ণ পদক জিতেছিলেন। সেই সময়েই পুতিনের সঙ্গে তাঁর সৌজন্য সাক্ষাত্ হয়। ওয়াকিবহাল মহলের মতে, সেই সময়েই সুন্দরী জিমন্যাস্টের প্রেমে পড়েন বিবাহিত রুশ প্রেসিডেন্ট।

জিমন্যাস্ট প্রেমিককে রাশিয়ার বৃহত্তম অ্যাপার্টমেন্ট কিনে দিয়েছেন ভ্লাদিমির পুতিন। এক সাম্প্রতিক তদন্তে এমনটাই দাবি করেছে রাশিয়ার বিরোধী শক্তি। শুধু তাই নয়, তাদের রিপোর্টে দাবি করা হয়, রাশিয়ার এক প্রত্যন্ত গ্রামে প্রেমিকাকে একটি বিশাল কাঠের প্রাসাদ কিনে দিয়েছেন রুশ প্রেসিডেন্ট।

রাশিয়ার ব্যানড এক বিরোধী ওয়েবসাইটের প্রতিবেদনে এই অভিযোগ তোলা হয়েছে। তাতে দাবি করা হয়েছে যে, পুতিন(৭০ বছর) তাঁর ৩৯ বছরের প্রেমিকা আলিনা কাবায়েভার জন্য সম্পত্তি উপহার দেওয়ায় কোনও খামতি রাখেননি। আর তার জন্য রাশিয়ার সরকারের কোটি কোটি টাকার তহবিল হাপিশ করা হয়েছে বলে দাবি করা হয়েছে রিপোর্টে। আরও পড়ুন: রাশিয়ার সরকারি অফিসাররা এবার থেকে ব্যবহার করতে পারবেন না বহু 'বিদেশি' শব্দ!

'মিসেস কাবায়েভা' রাশিয়ার যেন এক রহস্যময়ী নারী। ২০০০-এর দশকে আন্তর্জাতিক স্তরে রাশিয়ার প্রতিনিধিত্ব করেছিলেন আলিনা। অলিম্পিকে স্বর্ণ পদক জিতেছিলেন। সেই সময়েই পুতিনের সঙ্গে তাঁর সৌজন্য সাক্ষাত্ হয়। ওয়াকিবহাল মহলের মতে, সেই সময়েই সুন্দরী জিমন্যাস্টের প্রেমে পড়েন বিবাহিত রুশ প্রেসিডেন্ট। বয়স, পদ, সামাজিক অবস্থান বাধা হয়ে দাঁড়ায়নি। আজ এত বছর পরেও রাশিয়ার জনগণ আলিনাকে দেশের 'মুকুটহীন রানী' বলে মনে করেন। অনেকের ধারণা, পুতিনের সঙ্গে তিন সন্তানের জননীও হয়েছেন আলিনা।

<p>ফাইল ছবি: এপি, রয়টার্স</p>

ফাইল ছবি: এপি, রয়টার্স

(AP, Reuters)

নতুন ফ্ল্যাট

ফ্ল্যাট বললে ভুল হবে। ওটা মধ্যবিত্ত, সাধারণ বড়লোকদের ব্যাপার। অতি ধনীরা থাকেন 'পেন্টহাউসে'। এমনই বড় ফ্ল্যাট, যা বসতবাড়িকেও হার মানাবে। পুতিন আলিনাকে যে পেন্টহাউস কিনে দিয়েছেন, তা প্রায় ২৮ হাজার স্কোয়ার ফিটের(সাধারণ ফ্ল্যাট ১,০০০ স্কোয়ার ফিট হয়)। কৃষ্ণসাগরের তীরে রাশিয়ান রিসর্ট শহর সোচিতে অবস্থিত।

গোপন তদন্তকারীদের দাবি পেন্টহাউসটি পুতিনের বন্ধু ওলেগ রুডনভের নামে কেনা হয়েছে। তাতে ২০টি ঘর, একটি প্রাইভেট সিনেমা হল, একটি সুইমিং পুল, ছাদে হেলিপ্যাড, স্পা এবং জাপানি কায়দায় সাজানো একটি সুন্দর সাজানো বাগান আছে।

মিসেস কাবায়েভার আত্মীয়দের নামেও আরও বেশ কিছু সম্পত্তি আছে। তাঁর ঠাকুমার নামে মস্কোয় একটি অভিজাত এলাকায় তিনতলা বাংলো ও একটি বিশাল পেন্টহাউস রয়েছে।

প্রজেক্ট রিপোর্ট অনুসারে, পুতিন এক প্রত্যন্ত গ্রামে মিসেস কাবায়েভার জন্য একটি কাঠের প্রাসাদও বানিয়েছেন। সেখানেই নাকি প্রিয়তমার সঙ্গে সময় কাটাতে যান পুতিন। সঙ্গে থাকেন সন্তানরাও। প্রাসাদ লাগোয়া একটি গো-কার্ট ট্র্যাক(ছোট আকারের গাড়ির রেসিং) রয়েছে। তাছাড়া একটি খেলার মাঠও রয়েছে।

রাশিয়ার ইউক্রেন আক্রমণের সোচ্চার সমর্থক আলিনা। ২০০৭-১৪ সালে পুতিনের ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়া পার্টির একজন MP ছিলেন তিনি। এরপর তাঁকে মাসে ৬ কোটি টাকার বেতন দিয়ে রুশ সরকারের সংবাদমাধ্যমের প্রধান করে দেওয়া হয়। সবচেয়ে মজার বিষয় হল, এর আগে সংবাদমাধ্যম নিয়ে তাঁর জীবনে কোনও অভিজ্ঞতাই ছিল না!

আরও পড়ুন: LGBTQ নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের নয়া সিদ্ধান্ত, না-মানলেই জরিমানা

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.