দিল্লিতে ট্রাফিক নিয়ন্ত্রণে ২ পুলিশকর্মী।
দিল্লিতে ট্রাফিক নিয়ন্ত্রণে ২ পুলিশকর্মী।

ছুটির দিল্লিতে ছড়াল গুজব, আশ্বস্ত করল পুলিশ

  • টুইট করে দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, ‘দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিল্লিতে উত্তেজনা ছড়িয়েছে বলে কিছু অসমর্থিত সূত্র দাবি করেছে। এই তথ্যের কোনও সত্যতা নেই।’

রাজধানীতে হিংসার গুজব ছড়ানো হচ্ছে বলে সতর্ক করল দিল্লি পুলিশ। রবিবার সন্ধ্যায় দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিল্লিতে উত্তেজনা রয়েছে বলে ফেসবুকে যে খবর ছড়িয়েছে তা ঠিক নয়। নাগরিকদের গুজবে কান না দিয়ে শান্তিতে বসবাস করার আহ্বান জানানো হয়েছে পুলিশের তরফে।

রবিবার জরুরি কারণে দিল্লির ৭টি মেট্রো স্টেশন বন্ধ করে দেয় পুলিশ। নাঙ্গোলি, সুরজমল, বদরপুর, তুঘলকাবাদ, উত্তম নগর দক্ষিণ, নওয়াদা ও পটেল নগর মেট্রো স্টেশন বন্ধ করার নির্দেশ দেয় দিল্লি পুলিশ। এক ঘণ্টার মধ্যে মেট্রো স্টেশনগুলি ফের চালু হয়ে যায়। কিন্তু তাতে গুজব থামেনি।

টুইট করে দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, ‘দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিল্লিতে উত্তেজনা ছড়িয়েছে বলে কিছু অসমর্থিত সূত্র দাবি করেছে। এই তথ্যের কোনও সত্যতা নেই।’ যারা এসব খবর সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে তাদের ওপর পুলিশ নজর রেখেছে বলেও জানিয়েছে পুলিশ। সাধারণ মানুষকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানানো হয়েছে দিল্লি পুলিশের তরফে।

চার দিনের হিংসার পর সবে শান্ত হয়েছে উত্তর-পূর্ব দিল্লি। রবিবারও সেখানে নালা থেকে উদ্ধার হয়েছে ৩টি দেহ। মৃতের সংখ্যা এখনো পর্যন্ত ৪২। আহত প্রা. ৪৫০ জন। ঘটনায় ২০৩টি মামলা রুজু করেছে পুলিশ। তার মধ্যে ২৪টি খুনের মামলা রয়েছে।



বন্ধ করুন