বাংলা নিউজ > ঘরে বাইরে > Republic Day 2022: আলকায়দার সঙ্গে যোগ রয়েছে এই সন্দেহভাজন জঙ্গিদের! পোস্টার প্রকাশ দিল্লি পুলিশের
দিল্লিতে সন্দেহভাজন জঙ্গিদের পোস্টার নিয়ে পদক্ষেপ পুলিশের। ছবি সৌজন্য -টুইটার/এএনআই

Republic Day 2022: আলকায়দার সঙ্গে যোগ রয়েছে এই সন্দেহভাজন জঙ্গিদের! পোস্টার প্রকাশ দিল্লি পুলিশের

  • দিল্লির কনাট প্লেসের হনুমান মন্দিরের কাছে সন্দেহভাজন জঙ্গিদের ছবি প্রকাশ করে পোস্টার টাঙিয়ে দেয় দিল্লি পুলিশ। এই পোস্টারে উঠে আসা সন্দেহভাজনদের মধ্যে অনেকেরই যোগ রয়েছে আলকায়দার সঙ্গে।

রাত পোহালেই প্রজাতন্ত্র দিবস। ২০২২ সালে ৭৩ তম প্রজাতন্ত্র দিবস পালনের উদ্দেশে দেশ জুড়ে সাজো সাজো রব। এদিকে, রাজধানী দিল্লিতে করোনা বিধি মেনে পরম্পরা অনুযায়ী এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আর তার সঙ্গেই দিল্লিতে আটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থার আয়োজ রয়েছে। তার মাঝেই প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে দিল্লি পুলিশ প্রকাশ করল সন্দেহভাজন জঙ্গিদের ছবি।

দিল্লির কনাট প্লেসের হনুমান মন্দিরের কাছে সন্দেহভাজন জঙ্গিদের ছবি প্রকাশ করে  পোস্টার টাঙিয়ে দেয় দিল্লি পুলিশ। এই পোস্টারে উঠে আসা সন্দেহভাজনদের মধ্যে অনেকেরই যোগ রয়েছে আলকায়দার সঙ্গে। এমনই জানিয়েছে দিল্লি পুলিশ। উল্লেখ্য, পোস্টারে উঠে আসা সন্দেহভাজনদের সম্পর্কে কেউ যদি কোনও তথ্য সরবরাহ করতে পারে, তাহলে তাঁকে যথাযথ পুরস্কার মূল্য দেওয়া হবে বলেও জানানো হয়েছে। এছাড়াও তথ্য সরবরাহকারীর নাম গোপন থাকবে বলেও আশ্বাস দিয়েছে দিলিলি পুলিশ। এদিকে, প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে গোটা দিল্লি কার্যত নিশ্ছিদ্র নিরাপত্তার আওতায় রয়েছে। ইতিমধ্যেই কয়েকদিন আগে দিল্লির গাজিপুরে ফুল মান্ডিতে একটি বিস্ফোরক উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। এরপর সেখানের এক মেট্রো স্টেশনেও মেলে পরিত্যক্ত সন্দেহজনক ব্যাগ। এরপর নতুন করে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছে দিল্লি পুলিশ।

সোমবারই গোটা রাজধানী জুড়ে নতুন ধরনের সিসিটিভি ক্যামেরা বসিয়েছে দিল্লি পুলিশ। সেই ক্যামেরায় ফেশিয়াল রেকগনিশন সিস্টেম রয়েছে বলে জানা গিয়েছে। দিল্লির ৩০ টি লোকেশনে এই বিশেষ ক্যামেরা বসানো হয়েছে। দেশের রাজধানীতে প্রবেশের পথে এই অত্যাধুনিক সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। ছয়টি এমন এন্ট্রি পয়েন্টে রয়েছে বিশেষ এই ক্যামেরা। এই ক্যামেরাগুলিতে ৫০ হাজার সন্দেহভাজন অপরাধীর পরিচিতি রয়েছে। এর আগে রবিবারই দিল্লি পুলিশের তরফে রাকেশ আস্থানা জানিয়েছেন, প্রজাতন্ত্র দিবসের নিরাপত্তা মজবুত করতে গোটা দিল্লিতে দায়িত্বে থাকবেন ২৭ হাজার পুলিশ কর্মী। সঙ্গে থাকবে ৬৫ কম্পানি সিএপিএফ বাহিনী।

 

 

বন্ধ করুন