বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘ছবির জন্য করা হল?’ ৩০ বছর পর শ্রীনগরে লালচকে উড়ল তেরঙা, ‘২ ঘণ্টায় উধাও হওয়ায়’ তোপ ওমরের

‘ছবির জন্য করা হল?’ ৩০ বছর পর শ্রীনগরে লালচকে উড়ল তেরঙা, ‘২ ঘণ্টায় উধাও হওয়ায়’ তোপ ওমরের

তিরিশ বছর পর বুধবার শ্রীনগরের লালচকের ঐতিহাসিক ক্লক টাওয়ারে উত্তোলন করা হল জাতীয় পতাকা। (ছবি সৌজন্যে এএনআই)

১৯৯২ সালে বর্ষীয়ান বিজেপি নেতা মুরলী মনোহর জোশী প্রথমবার ক্লক টাওয়ারে জাতীয় উত্তোলন করেছিলেন।

'তিরিশ বছর পর' বুধবার শ্রীনগরের লালচকের ঐতিহাসিক ক্লক টাওয়ারে উত্তোলন করা হল জাতীয় পতাকা। ১৯৯২ সালে বর্ষীয়ান বিজেপি নেতা মুরলী মনোহর জোশী প্রথমবার ক্লক টাওয়ারে জাতীয় উত্তোলন করেছিলেন। যদিও কয়েক ঘণ্টা পরই তেরঙা সরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। তা নিয়ে তোপ দেগেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, বুুধবার দেশের ৭৩ তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে প্রায় ১২ জন সমর্থক-সহ সমাজকর্মী সাজিদ ইউসুফ শাহ এবং সাহিল বশির ভাট জাতীয় পতাকা উত্তোলন করেন। হাইড্রোলিক ক্রেনের মাধ্যমে ক্লক টাওয়ারের চূড়ায় উত্তোলন করেন জাতীয় পতাকা। সঙ্গে জাতীয় সংগীত বেজে ওঠে। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন কাশ্মীর মার্শাল আর্ট অ্যাকাডেমির তরুণ খেলোয়াড়রা। ক্লক টাওয়ার চত্বরে আধা-সামরিক বাহিনী এবং পুলিশের কড়া নিরাপত্তার মধ্যে অংশগ্রহণকারী দেশাত্মবোধক গানে নাচ করেন।

যদিও বিকেলের দিকে ওমর আবদুল্লাহ দাবি করেন, শ্রীনগরের লালচকে তেরঙা উত্তোলনের কয়েক ঘণ্টা পরই জাতীয় পতাকা সরিয়ে দেওয়া হয়েছে। টুইটারে তিনি বলেন, 'দু'ঘণ্টা হওয়ার আগে তেরঙা উধাও হয়ে গেল। একদিনও থাকল না জাতীয় পতাকা। এটা কি শুধু ছবির জন্য করা হয়েছিল? এটাই কি দেশফ্রেম এবং জাতীয়বাদ? ছবি তোলা এবং ট্রোলিং?' সেইসঙ্গে এক ব্যক্তির টুইট রিটুইট করেছেন ওমর। যে টুইটে দাবি করা হয়েছে, ২০০৫ সালের ১৫ অগস্টেও লাল চকে তেরঙা উত্তোলন করা হয়েছিল।

ঘরে বাইরে খবর

Latest News

লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.