বাংলা নিউজ > ঘরে বাইরে > Republic Day: গণতন্ত্র দিবসে নির্বাচনী ‘ছক’ মোদীর,নেতাজির মতো টুপি পরে বার্তা ভোটমুখী রাজ্যকে!
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে ইউটিউব)

Republic Day: গণতন্ত্র দিবসে নির্বাচনী ‘ছক’ মোদীর,নেতাজির মতো টুপি পরে বার্তা ভোটমুখী রাজ্যকে!

  • প্রধানমন্ত্রী মোদী এদিন মণিপুরের গামছা জড়িয়ে ছিলেন। পাশাপাশি তাঁর টুপিতে ছিল উত্তরাখণ্ডের ব্রহ্মকমল ফুল।

গণতন্ত্র দিবস জুড়ে যেন নেতাজি সুভাষ চন্দ্র বসু। গণতন্ত্র দিবসের কুচকাওয়াজের অনুষ্ঠানে উত্তরাখণ্ডের টুপি পরে থাকতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই টুপিতে ছিল ব্রহ্মকমল ফুল। তবে এই টুপিটি প্রথমবার দেখলে নেতাজির টুপি বলে ভুল হতে পারে। এদিকে প্রধানমন্ত্রী মোদী এদিন মণিপুরের গামছা জড়িয়ে ছিলেন। উল্লেখ্য,উত্তরাখণ্ড ও মণিপুরে নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী মাসেই। এই আবহে মোদীর এই পরিধানে নির্বাচনী ছক দেখতে পাচ্ছেন অনেক বিশ্লেষকই।

গণতন্ত্র দিবসের অনুষ্ঠানের সূচনাতেই এদিন প্রধানমন্ত্রী পৌঁছে যান ন্যাশনাল ওয়ার মেমরিয়ালে। সেখানে তাঁর সঙ্গে ছিলেন তিন বাহিনীর প্রধান, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেখানে দেশের সকল শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন মোদী-রাজনাথ। সেখানে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে দুই মিনিটের নীরবতা পালন হয়। পরে প্রধানমন্ত্রী ও রাজনাথ সিং পৌঁছে যান রাজপথে।

উল্লেখ্য, এর আগে প্রতিটি প্রজাতন্ত্র দিবস ও স্বাধীনতা দিবসেই মোদীর পোশাকের দিকে বিশেষ নজর থাকে সবার। একেক বার দেশের একক অঞ্চলের পোশাক পরে চমকে দেন প্রধানমন্ত্রী। এর আগে অসমের গামছা, রাজস্থানের পাহড়ি পরিহিত মোদীকে দেখেছে গোটা দেশ। আর এই আবহে এবছর মোদীর মাথায় দেখা গেল উত্তরাখণ্ডের চিহ্ন, আর গলায় জড়ানো ছিল মণিপুরের গামছা। এই দুই রাজ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী মাসে। এই আবহে মোদীর পোশাকে সেই সব রাজ্যের ছায়া বেশ তাত্পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন