বাংলা নিউজ > ঘরে বাইরে > Republic Day: গণতন্ত্র দিবসে নির্বাচনী ‘ছক’ মোদীর,নেতাজির মতো টুপি পরে বার্তা ভোটমুখী রাজ্যকে!

Republic Day: গণতন্ত্র দিবসে নির্বাচনী ‘ছক’ মোদীর,নেতাজির মতো টুপি পরে বার্তা ভোটমুখী রাজ্যকে!

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে ইউটিউব)

প্রধানমন্ত্রী মোদী এদিন মণিপুরের গামছা জড়িয়ে ছিলেন। পাশাপাশি তাঁর টুপিতে ছিল উত্তরাখণ্ডের ব্রহ্মকমল ফুল।

গণতন্ত্র দিবস জুড়ে যেন নেতাজি সুভাষ চন্দ্র বসু। গণতন্ত্র দিবসের কুচকাওয়াজের অনুষ্ঠানে উত্তরাখণ্ডের টুপি পরে থাকতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই টুপিতে ছিল ব্রহ্মকমল ফুল। তবে এই টুপিটি প্রথমবার দেখলে নেতাজির টুপি বলে ভুল হতে পারে। এদিকে প্রধানমন্ত্রী মোদী এদিন মণিপুরের গামছা জড়িয়ে ছিলেন। উল্লেখ্য,উত্তরাখণ্ড ও মণিপুরে নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী মাসেই। এই আবহে মোদীর এই পরিধানে নির্বাচনী ছক দেখতে পাচ্ছেন অনেক বিশ্লেষকই।

গণতন্ত্র দিবসের অনুষ্ঠানের সূচনাতেই এদিন প্রধানমন্ত্রী পৌঁছে যান ন্যাশনাল ওয়ার মেমরিয়ালে। সেখানে তাঁর সঙ্গে ছিলেন তিন বাহিনীর প্রধান, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেখানে দেশের সকল শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন মোদী-রাজনাথ। সেখানে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে দুই মিনিটের নীরবতা পালন হয়। পরে প্রধানমন্ত্রী ও রাজনাথ সিং পৌঁছে যান রাজপথে।

উল্লেখ্য, এর আগে প্রতিটি প্রজাতন্ত্র দিবস ও স্বাধীনতা দিবসেই মোদীর পোশাকের দিকে বিশেষ নজর থাকে সবার। একেক বার দেশের একক অঞ্চলের পোশাক পরে চমকে দেন প্রধানমন্ত্রী। এর আগে অসমের গামছা, রাজস্থানের পাহড়ি পরিহিত মোদীকে দেখেছে গোটা দেশ। আর এই আবহে এবছর মোদীর মাথায় দেখা গেল উত্তরাখণ্ডের চিহ্ন, আর গলায় জড়ানো ছিল মণিপুরের গামছা। এই দুই রাজ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী মাসে। এই আবহে মোদীর পোশাকে সেই সব রাজ্যের ছায়া বেশ তাত্পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

ঘরে বাইরে খবর

Latest News

মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড সলমনের বাড়ির সামনে গুলি, মহারাষ্ট্র পুলিশের দাবি, 'রাজ্যের বাইরে থেকেই...' আকাশে মিলেছে শিব ও শক্তির সন্ধান! প্রকাশ্যে মিল্কিওয়ের অজানা রহস্য হুবহু দেখতে শ্রদ্ধার মতো! IPL ম্যাচের ফাঁকে ভাইরাল মেয়েটি, দেখে কী বললেন নায়িকা পাকিস্তানের লাহোরে সরবজিৎ সিংয়ের হত্যাকারীকে গুলি করে খুন, আততায়ী কে? ‘একটু দেখে নিই, তারপর দরকার হলে...’ইরান বনাম ইজরায়েল সংঘাত নিয়ে বার্তা জয়শঙ্করের ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের রালিয়াকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা নীতুর, ছেলে-বৌমাকে ‘আশীর্বাদ’ দিয়ে কী বললেন সঙ্কল্পপত্র না বলে ‘মাফিনামা’ বলতে পারত! বিজেপির ইস্তেহার নিয়ে আর কী বলল কংগ্রেস শিমুলকে হত্যার চেষ্টা, বাঁচাতে পারবে পরাগ?

Latest IPL News

মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.