বাংলা নিউজ > ঘরে বাইরে > ব্যাগের মধ্যে অদ্ভূত শব্দ, খুলতেই ৫ ফুটের কোবরা, কতটা বিষধর এই সাপ?
দিল্লির বাড়ি থেকে উদ্ধার বিষধর সাপ। 

ব্যাগের মধ্যে অদ্ভূত শব্দ, খুলতেই ৫ ফুটের কোবরা, কতটা বিষধর এই সাপ?

  • ওই সংস্থার তরফে জানানো হয়েছে, গত দুদিনে তারা আবর্জনার স্তুপ থেকে কালো মাথা একটি সাপকে উদ্ধার করেছে। শিব নাদর ইউনির্ভাসিটি ক্যাম্পাস থেকে একটি ইন্ডিয়ান Rat Snake উদ্ধার করেছে।

প্রায় ৫ ফুট লম্বা বিরাট বড় ভারতীয় কোবরা। দিল্লির একটি বাড়িতে লুকিয়ে ছিল মারাত্মক বিষধর এই সাপ। একটি স্বেচ্ছাসেবী সংস্থা সাপটিকে উদ্ধার করেছে। দিল্লির মদনপুর খাদার এলাকায় সরিতা বিহারের একটি বাড়িতে ঘাঁটি গেড়েছিল এই বিষধর।

ওই স্বেচ্ছাসেবী সংস্থা জানিয়েছে, মঙ্গলবার তাদের হেল্পলাইন নম্বরে একটি ফোন আসে। ২৪ ঘণ্টাই তাদের হেল্পলাইন নম্বর খোলা থাকে। ফোনে বলা হয় তাদের বাড়ির একটি চেনটানা ব্যাগের মধ্য়ে লুকিয়ে রয়েছে বড় একটি সাপ। এরপরই সংস্থার টিম ওই বাড়িতে যায়। সেই ব্যাগের মধ্যেই সাপটি লুকিয়ে ছিল। তাঁরা গিয়ে দেখেন ব্যাগের মধ্যে থেকে ফনা তুলছে সাপটি।

এরপর টিমের সদস্যরা সাপটিকে ব্য়াগ থেকে নিরাপদে বের করে আনেন। এরপর অন্য একটি ব্যাগে সাপটিকে ভরে ফেলা হয়। ওই সংস্থার এক কর্তা জানিয়েছেন, আপাতত এটিকে পর্যবেক্ষণে রাখা হবে। এরপর সাপটিকে নিরাপদ জায়গায় ছেড়ে দেওয়া হবে।

ওই সংস্থার তরফে জানানো হয়েছে, গত দুদিনে তারা আবর্জনার স্তুপ থেকে কালো মাথা একটি সাপকে উদ্ধার করেছে। শিব নাদর ইউনির্ভাসিটি ক্যাম্পাস থেকে একটি ইন্ডিয়ান Rat Snake উদ্ধার করেছে তারা।

ওই সংস্থার সিইও কার্তিক সত্যনারায়ণন জানিয়েছেন, এই ভারতীয় কোবরা দেশের চারটি বিষধর সাপের মধ্যে অন্য়তম। এই ধরনের সাপ ধরার জন্য আমাদের টিমকে সবরকম প্রশিক্ষণ দেওয়া আছে। 

বন্ধ করুন