বাংলা নিউজ > ঘরে বাইরে > গতবছর ১২জন সাংসদ ১টি মিটিংয়েও ছিলেন না, স্ট্যান্ডিং কমিটিতে ব্যাপক রদবদল

গতবছর ১২জন সাংসদ ১টি মিটিংয়েও ছিলেন না, স্ট্যান্ডিং কমিটিতে ব্যাপক রদবদল

২৪টি স্ট্য়ান্ডিং কমিটি রয়েছে, প্যানেলে রদবদলও করা হয়েছে অনেক ক্ষেত্রে। (PTI PHOTO.) (HT_PRINT)

২৪টি বিভাগের স্ট্যান্ডিং কমিটির জন্য অন্তত ৫০জনের ঠাঁই হয়েছে নতুন কমিটিতে।

ব্যাপক রদবদল করা হয়েছে সংসদের স্ট্যান্ডিং কমিটিতে। ভূপেন্দ্র যাদবকে সরিয়ে সংসদের পাবলিক গ্রিভ্যান্স, ল' অ্য়ান্ড জাস্টিস প্যানেলের চেয়ারম্যান করা হয়েছে বিহারের প্রাক্তন উপমুখ্য়মন্ত্রী সুশীল মোদীকে। দুই বিরোধী নেতা কংগ্রেসের অভিষেক সিংভি ও তৃণমূলের ডেরেক ও ব্রায়েনকে স্বরাষ্ট্র বিষয়ক দফতরে স্থানান্তরিত করা হয়েছে। এদিকে সবথেকে তাৎপর্যপূর্ণ ঘটনা, এই প্রথমবার অন্তত ২৮জন রাজ্যসভার সদস্যকে তাঁদের হাজিরা কম থাকার জেরে নির্দিষ্ট প্যানেল থেকে অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে। 

২৪টি বিভাগের স্ট্যান্ডিং কমিটির জন্য অন্তত ৫০জনের ঠাঁই হয়েছে নতুন কমিটিতে। রাজ্য সভার এক আধিকারিকের মতে, ২০২০-২১ আর্থিক বছরে যে ২৮জনের হাজিরা কম রয়েছে বলে চিহ্নিত করা হয়েছে তার মধ্যে ১২জন গত ১ বছরের একটি মিটিংয়ে হাজির ছিলেন না কোভিড পরিস্থিতি সহ অন্য়ান্য নানা কারণে। এবার একঝলক দেখে নেওয়া যাক উল্লেখযোগ্য কাদের সরিয়ে দেওয়া হয়েছে অন্য কমিটিতে?

 

সূত্রের খবর, ছায়াদেবী ভার্মাকে কৃষি বিষয়ক কমিটি থেকে সরিয়ে সামাজিক ন্যায় বিষয়ক কমিটিতে রাখা হয়েছে। আরজেডির প্রফেসর মনোজ কুমার ঝাকে রেলওয়ে থেকে সরিয়ে  শ্রম দফতরে সরানো হয়েছে। কংগ্রেস নেতা শক্তি সিং গোয়েলকে আইটি বিষয়ক কমিটি থেকে সরিয়ে পরিবহণ বিষয়ক কমিটিতে রাখা হয়েছে। তৃণমূলের মৌসম বেনজির নুরকে জলসম্পদ বিষয়ক দফতরে রাখা হয়েছে। বিশ্ব চ্যাম্পিয়ন মেরি কমকে নগর উন্নয়ন বিষয়ক বিভাগে রাখা হয়েছে। স্বাস্থ্য বিষয়ক প্যানেলে রয়েছেন ইন্দুবালা গোস্বামী।

শিবসেনা থেকে আসা তিনজন রাজ্য সভার সদস্য়েরই দফতর বদল হয়েছে। সঞ্জয় রাউত যাচ্ছেন বিদেশ দফতরে, অনিল দেশাই যাচ্ছেন বাণিজ্য বিষয়ক দফতরে। প্রিয়াঙ্কা চতুর্বেদী যাচছন পরিবহণ ও পর্যটন বিষয়ক প্য়ানেলে। তবে তাঁদের গতবার হাজিরা ভালো ছিল। সূত্রের খবর, বিজেপির ৯জন, তৃণমূলের ৬জন,কংগ্রেসের ৪জন,শিবসেনার ৩জন, CPM, RJD,YSRCP, DMK, BJP, TRS এর একাংশকে অন্য প্যানেলে স্থানান্তরিত করা হয়েছে। 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েই রাহুল দ্রাবিড়কে কোলে তুলে নিলেন রবীন্দ্র জাদেজা ওয়ার্নার-ট্র্যাভিস ঝড় সঙ্গে বৃষ্টি, অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হারল বাংলাদেশ ভিডিয়ো-একই বলে দু'বার আউট,তবু সাজঘরে ফিরলেন না মাসুদ, ইংল্যান্ড T20তে অবাক কাণ্ড বামেদের কেরলেই সম্পদের বৈষম্য মারাত্মক বেশি, বাংলায় অনেক কম, বাস্তব দেখাল তথ্য শরীর আকাশে ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ ল্যাবুশান-র, না দেখলে বিশ্বাসই হবে না, ভিডিয়ো পশ্চিমবঙ্গের শিক্ষকদের জন্য সুখবর, নীরবেই জারি নয়া বিজ্ঞপ্তি, সই রাজ্যপালের ডিভোর্স মামলা ঝুলে, সানিয়াকে বিয়ে করছেন শামি? মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা এগিয়েছে বর্ষা, বাংলায় জায়গায় জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা, সঙ্গে হবে ঝড় ২২ জুন শুরু হচ্ছে অম্বুবাচী, জেনে নিন কামাখ্যা শক্তিপীঠের অনন্য রহস্য লোকসভার নতুন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব, জানুন তাঁর সংক্ষিপ্ত পরিচয়

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.