বাড়ি > ঘরে বাইরে > নমোর ডাকে মিলেছে অনুপ্রেরণা, এবার ভারতেই তৈরি হবে রকমারি সেক্স টয়
এবার ভারতেই তৈরি হবে বিভিন্ন রকম সেক্স টয়।
এবার ভারতেই তৈরি হবে বিভিন্ন রকম সেক্স টয়।

নমোর ডাকে মিলেছে অনুপ্রেরণা, এবার ভারতেই তৈরি হবে রকমারি সেক্স টয়

  • ভারতে সেক্স টয়ের বাজার প্রায় ২,০০০ কোটি টাকার। বিশ্বে এই পণ্যের গ্রাহতকের সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়ছে এ দেশে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর হওয়ার আহ্বানে সাড়া দিয়ে এবার ঘরোয়া প্রযুক্তিতে সেক্স টয় বানানোর পরিকল্পনা করল ভারতীয় সংস্থা।

বেশ কিছু দিন ধরেই দেশীয় প্রযুক্তিতে প্রাপ্তবয়স্কদের বিনোদনের এই পণ্য তৈরি করার পরিকল্পনা করেছিলেন উদ্যোগপতি রাজ আরমানি। ‘প্রধানমন্ত্রীর ভাষণ শোনার পরে বুঝতে পারলাম আগুন জ্বালার জন্য এই বাতাসেরই দরকার ছিল,’ রাজ। 

আগামী ডিসেম্বর মাসের মধ্যেই তাঁর বিপণিতে ভারতে তৈরি সেক্স টয় পাওয়া যাবে বলে তিনি জানিয়েছেন। থাকবে পুরুষ ও নারীর হস্তমৈথুন ও স্বমেহনের জন্য প্রয়োজনীয় কৃত্রিম যৌনাঙ্গ-সহ রকমারি পণ্য। বিশেষ ভাবে জোর দেওয়া হবে কামসূত্রে উল্লিখিত যৌনাচারের বর্ণনা, জানিয়েছেন রাজ।

এতকাল ভারকতে বিক্রি হওয়া অধিকাংশ সেক্স টয় বিদেশ থেকে আমদানি করা হত। তার মধ্যে বেশিরভাগই আসত চিন থেকে। শুধু ভারত নয়, আমেরিকা ও ইউরোপের বাজারে বিক্রি হওয়া নামী ব্র্যান্ডের প্রায় সব সেক্স টয়ই চিনে তৈরি হয় বলে জানা গিয়েছে।

বিবিসি-র ২০১৮ সালের সমীক্ষা বলছে, ভারতে সেক্স টয়ের বাজার প্রায় ২,০০০ কোটি টাকার। বিশ্বে এই পণ্যের গ্রাহতকের সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়ছে এ দেশে। সেই কথা মাথায় রেখেই রাজ আরমানির মতো অন্যান্য ভারতীয় বাণিজ্যিক সংস্থাও গ্রাহকের চাহিদা মেটাতে দেশীয় প্রযুক্তিতে সেক্স টয় বানাতে এবার কোমর বেঁধে নেমে পড়তে চলেছেন। 

বন্ধ করুন