বাংলা নিউজ > ঘরে বাইরে > হাউডি মোদীর পরিণাম মিলল- ভারতের বাতাসকে নোংরা বললেন ট্রাম্প, বিদ্রুপ কংগ্রেসের
হাউডি মোদী'-তে মোদী ও ট্রাম্প (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
হাউডি মোদী'-তে মোদী ও ট্রাম্প (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

হাউডি মোদীর পরিণাম মিলল- ভারতের বাতাসকে নোংরা বললেন ট্রাম্প, বিদ্রুপ কংগ্রেসের

ইতিমধ্যেই ট্রাম্পের বক্তব্য নিয়ে জলঘোলা শুরু হয়েছে। 

ভারতের বায়ুদূষণ নিয়ে ডোনাল্ড ট্রাম্পের করা টিপ্পনী নিয়ে আলোড়ন ভারতের রাজনৈতিক মহলে। প্রধানমন্ত্রী মোদী ও মার্কিন রাষ্ট্রপতি ট্রাম্পের বন্ধুত্বের পরেও কিভাবে তিনি এরকম অপমানজনক কথা বললেন, সেই প্রশ্ন করছে বিরোধীরা। প্রসঙ্গত, রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বাইডেনের সঙ্গে বিতর্কের সময় ভারতের বাতাসকে অত্যন্ত নোংরা বলে অভিহিত করেন ট্রাম্প। 

মার্কিন রাষ্ট্রপতি বলেন চিন, রাশিয়া ও ভারতের বাতাস ফিলথি, যার অর্থ হল অত্যন্ত নোংরা। এমন দিনে তিনি এই কথা বললেন যেদিন রাজধানীর বাতাসে দূষণের পরিমাণ আট মাসের মধ্যে সর্বাধিক। তবুও অনেক নেটিজেন ট্রাম্পের কথায় ক্ষুব্ধ হয়েছেন। কংগ্রেস স্বভাবতই এই সুযোগে শাসক বিজেপিকে বিঁধেছে।

টুইটারে কপিল সিবাল বলেন যে ট্রাম্পের সঙ্গে বন্ধুত্বের পরিণাম হল যে তিনি ভারতের কোভিড মৃত্যুর সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। ভারতের শুল্কনীতি নিয়ে বিরূপ মন্তব্য করেছেন ট্রাম্প ও এখন ভারতের বাতাস নিয়েও প্রশ্ন তুলেছেন। এগুলি সবই হাউডি মোদীর ফল বলে তিনি কটাক্ষ করেন। 

প্রসঙ্গত মোদী যখন আমেরিকায় গিয়েছিলেন, তখন তাঁর জন্য বিশেষ সংবর্ধনা সভার আয়োজন করা হয়েছিল টেক্সাসে। হাউডি মোদী নামের সেই অনুষ্ঠানে এসেছিলেন ট্রাম্প। একই ভাবে চলতি বছরের শুরুতে আমদাবাদে হয়েছিল নমস্তে ট্রাম্প অনুষ্ঠান যেখানে দুই রাষ্ট্রনেতাই উপস্থিত ছিলেন। কিন্তু তার পরেও ভারতকে অপ্রস্তুতে ফেলার মতো মন্তব্য করে চলেছেন ঠোঁটকাটা ডোনাল্ড ট্রাম্প। তার জেরে কথা শুনতে হচ্ছে শাসক বিজেপি ও প্রধানমন্ত্রী মোদীকে। 

 

বন্ধ করুন