বাংলা নিউজ > ঘরে বাইরে > মন্ত্রীর সফরের জন্য ব্যস্ত, বিহারের হাসপাতালে 'বিনা চিকিৎসায়' মৃত্যু প্রাক্তন সেনা আধিকারিকের
মন্ত্রীর সফরের জন্য ব্যস্ত, বিহারের হাসপাতালে মৃত্যু প্রাক্তন সেনা আধিকারিকের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মন্ত্রীর সফরের জন্য ব্যস্ত, বিহারের হাসপাতালে মৃত্যু প্রাক্তন সেনা আধিকারিকের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

মন্ত্রীর সফরের জন্য ব্যস্ত, বিহারের হাসপাতালে 'বিনা চিকিৎসায়' মৃত্যু প্রাক্তন সেনা আধিকারিকের

দেড় ঘণ্টারও বেশি সময় তাঁকে হাসপাতালের বাইরে ফেলে রাখা হয়।

সবাই ব্যস্ত মন্ত্রী আসবেন, তার তদারকিতে। এদিকে যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে ছটপট করছেন অবসরপ্রাপ্ত এক সেনা আধিকারিক, সেদিকে কারও খেয়ালই নেই।শেষ পর্যন্ত হাসপাতালের সামনেই বিনা চিকিৎসায় ওই অবসরপ্রাপ্ত সেনা আধিকারিকের মৃত্যু অভিযোগ উঠল।

সংবাদসংস্থা এনআইএয়ের এক প্রতিনিধিকে অবসরপ্রাপ্ত সেনা আধিকারিকের ছেলে অভিমন্যু কুমার জানান, তাঁর বাবা লাখিসরাইয়ের বাসিন্দা বিনোদ সিংয়ের কয়েকদিন আগে করোনা পজিটিভ ধরা পড়ে। সোমবার বিকেলে তাঁকে পাটনায় নিয়ে আসা হয়।এরপর তাঁকে এইমসে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে জানিয়ে দেন, সেখানে কোনও বেড নেই। তখন তাঁকে নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে ভরতি নিতে রাজি হলেও দেড় ঘণ্টারও বেশি সময় তাঁকে হাসপাতালের বাইরে ফেলে রাখা হয়।

জানা যায়, সেদিনই হাসপাতালে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডের আসার কথা ছিল। সবাই তাঁকে ঘিরেই ব্যস্ত ছিল। মন্ত্রী আসায় তাঁর তদারকিতে সবাই ব্যস্ত থাকায় কোনও চিকিৎসাই হয়নি অবসরপ্রাপ্ত সেনা আধিকারিকের। কার্যত বিনা চিকিৎসাতেই মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গোটা ঘটনায় দুঃখপ্রকাশ করে রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী জানান, এভাবে মৃত্যু খুবই দুঃখজনক। রাজ্যে করোনা সংক্রমণের হার বাড়ছে। এই পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্য পরিষেবার যাতে উন্নতি হয়, সেই ব্যবস্থাই করা হয়েছে।

বন্ধ করুন